ভিতরে

কৃষ্ণাঙ্গ ম্যানেজারদের জন্য কাজের অভাব রয়েছে : ভিয়েরা

ইংলিশ ফুটবলের শীর্ষ পর্যায়ে পুরুষ ও নারী বিভাগে  একমাত্র কৃষ্ণাঙ্গ ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন প্যাট্রিক ভিয়েরা। ক্রিস্টাল প্যালেসের এই ম্যানেজার বলেছেন এই বিষয়টি তার কাছে অনেক সময় চিন্তার বিষয় হয়ে দাঁড়ায়, কেন তিনিই একমাত্র কৃষ্ণাঙ্গ হিসেবে এই ধরনের দায়িত্ব পালন করছেন।
আর্সেনালের সাবেক এই অধিনায়ক এ সপ্তাহে ‘ফুটবলের ব্ল্যাক লিস্টে’ বুকায়ো সাকা, রাহিম স্ট্রার্লিং ও মার্কোস রাশফোর্ডেও সাথে জায়গা করে নিয়েছেন। ইংল্যান্ডে ক্রীড়াঙ্গনের বিভিন্ন পর্যায়ে কৃষ্ণাঙ্গ হিসেবে নিজেদেরকে প্রমান করার স্বীকৃতি দিতেই এই তালিকা তৈরী করা হয়। অক্টোবরে প্রকাশিত এক রিপোর্টের ভিত্তিতে জানা গেছে প্রিমিয়ার লিগে ৪৩ শতাংশ খেলোয়াড় কৃষ্ণাঙ্গ। কিন্তু একমাত্র কোচ হিসেবে ভিয়েরা কাজ করছেন। ফরাসি এই কোচ বলেন, ‘এটা আমাকে অনেক ক্ষেত্রেই সমস্যায় ফেলে। আমি বিষয়টা বুঝতেই পারিনা। আমার কাছে মাঝে মাঝে মনে হয় এ কারনে আমি অনেক বেশী সমস্যার সমুক্ষীন হচ্ছি। অন্যরা যেভাবে এগিয়ে যাচ্ছে আমি হয়তোবা ততটা পারছিনা।’
ব্ল্যাক ফুটবলার্স পার্টনারশীপের অর্থায়নে তৈরীকৃত এই সিজিমানিস্কি রিপোর্টের ভিত্তিতে আরো দেখা গেছে শীর্ষ পর্যায়ে কোচিং করার মত যোগ্যতা সম্পন্ন ১৪ শতাংশ কোচ কাজের অপেক্ষায় রয়েছে। ফুটবলে নির্বাহী পদে, নেতৃত্বে কিংবা মালিক পর্যায়ে নিজেদের অবস্থান প্রমান করেছেন মাত্র ১.৬ শতাংশ কৃষ্ণাঙ্গ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আর্সেনালের সাথে চুক্তি নবায়ন করলেন মার্টিনেলি

অভিষেকে চেলসিকে জয় উপহার দিতে পারলেন না এনজো ফার্নান্দেজ