ভিতরে

তিন নতুন মুখ নিয়ে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দল

তিন নতুন মুখ নিয়ে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষনা করলো নিউজিল্যান্ড।
বাঁ-হাতের কনুইয়ের পুরনো ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের খেলবেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর পরিবর্তে ঘোষিত ১৩ সদস্যের দলকে নেতৃত্ব দিবেন বাঁ-হাতি ওপেনার টম লাথাম।
ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাক পেলেন ডেভন কনওয়ে, ব্যাটসম্যান উইল ইয়ং ও অলরাউন্ডার ডেইরি মিচেল। গেল বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টিতে অভিষেক হওয়া কনওয়ে বর্তমানে দারুন ফর্মে রয়েছেন। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৯৯ রান করেন তিনি।
নিউজিল্যান্ডের হয়ে ১২টি-টুয়েন্টি ও ৪টি টেস্ট খেলার অভিজ্ঞতা নিয়ে ওয়ানডে দলে ডাক পেলেন ২৯ বছর বয়সী মিচেল। নিউজিল্যান্ডের হয়ে খেলার অভিজ্ঞতা আছে ইয়ংএরও। দু’টি টেস্ট খেলেছেন ২৮ বছর বয়সী ইয়ং।
ইনজুরির কারণে দলে জায়গা হয়নি অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ও পেসার লোকি ফার্গুসনের। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টিতে সিরিজের সেরা ইশ সোধিরও জায়গা হয়নি। তাই স্কোয়াডে একমাত্র স্পিনার মিচেল স্যান্টনার। দলে পেসার হিসেবে রয়েছেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, কাইল জেমিসন ও টিম সাউদি।
ডুনেডিনে আগামী ২০ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও ২৬ মার্চ ওয়েলিংটনে হবে তৃতীয় ওয়ানডে। ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজও খেলবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।
গেল মার্চে অস্ট্রেলিয়া সফরে সিডনিতে সর্বশেষ ওয়ানডে ফরম্যাটে ম্যাচ খেলেছিলো নিউজিল্যান্ড। এরপর করোনাভাইরাসের প্রার্দুভাব বেড়ে যাওযায়, সফর শেষ না করেই দেশে ফিরে আসে কিউইরা।
আর ২০১৯ বিশ্বকাপের পর চারটি ওয়ানডে ম্যাচ খেলেছে বর্তমান রানার্স-আপ নিউজিল্যান্ড। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকেই মিশন শুরু করছে দল বলে জানালেন নির্বাচক গ্যাভিন লারসেন, ‘২০১৯ বিশ্বকাপের পর আমরা মাত্র ৪টি ওয়ানডে ম্যাচ খেলেছি। আমরা এখন নতুন বিশ্বকাপ চক্রের মধ্যে আছি এবং ভারতের ২০২৩ বিশ্বকাপের দিকে আমাদের চোখ।’
নিউজিল্যান্ড দল : টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ডেইরি মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন, টিম সাউদি, রস টেলর ও উইল ইয়ং।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

চ্যাম্পিয়ন্স লিগ: বার্সেলোনাকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে পিএসজি

স্বাধীনতা দিবস হ্যান্ডবল শুরু রোববার