ভিতরে

জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্য গ্রেফতার 

 নিষিদ্ধ ঘোষিত নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
গ্রেফতারকৃতরা হলেন- মো. গোলাম সারোয়ার (২৫), সাকিব মাহমুদ (২৭), দুই সহোদর মো. ফরহাদ হোসেন (২২), মো. মুরাদ হোসেন (২১) ও মো. ওয়াসিকুর রহমান ওরফে নাঈম (২৮)।
আজ দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার  মুখপাত্র কমান্ডার খন্দকার আল  মঈন এসব তথ্য জানান। 
তিনি জানান, রোববার দিবাগত রাত ১০টার দিকে রাজধানীর গুলিস্তান ও নারায়ণগঞ্জের সোনারগাঁও  এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী বই ও লিফলেট, একটি রেজিস্টার এবং একটি ব্যাগ উদ্ধার করা হয়েছে।
খন্দকার আল  মঈন জানান, সাম্প্রতিক সময়ে জামাতুল আনসারের বিরুদ্ধে পরিচালিত অভিযানের কারণে গ্রেপ্তারকৃতরা বিভিন্ন ছদ্মবেশে আত্মগোপনে থাকে এবং সংগঠনে জ্যেষ্ঠ সদস্যদের নির্দেশনা অনুযায়ী তারা সংগঠনের জন্য প্রয়োজনীয় অর্থ ও প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী সংগ্রহ করে বিভিন্নস্থানে পৌঁছে দিতো বলে জানা যায়।
সম্প্রতি আদালত প্রাঙ্গণ থেকে ছিনতাই হওয়া জঙ্গিদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সিসিটিভি ফুটেজ ও তথ্য প্রযুক্তি মাধ্যমে পর্যালোচনা করে, তাদের অবস্থান শনাক্তে কাজ করছি। পলাতক এই জঙ্গিদের গ্রেফতারে পুলিশের বিভিন্ন ইউনিট ও র‌্যাবসহ সব আইন প্রয়োগকারী সংস্থা কাজ করছে। এখন পর্যন্ত আমাদের কাছে বেশ কিছু তথ্য রয়েছে। পলাতক জঙ্গিদের আইনের আওতায় আনতে র‌্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

১ ডিসেম্বরই ‘মুক্তিযোদ্ধা দিবস’ হওয়া উচিত : আ ক ম মোজাম্মেল হক

ওয়াসার এমডি নিয়োগের বৈধতা প্রশ্নে রিটের আদেশ কাল