ভিতরে

নিউ অরলিন্সে মাস্কের সাথে ম্যাঁক্রোর স্পষ্ট ও খোলামেলা আলোচনা

 ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর সাথে টুইটার মালিক ইলন মাস্কের স্পষ্ট ও খোলামেলা আলোচনা হয়েছে। ইমানুয়েল ম্যাক্রোঁ শুক্রবার এ কথা জানান।
নিউ অরলিন্সে উভয়ের মুখোমুখি বৈঠকটি ছিল অঘোষিত। রুদ্ধদ্বার কক্ষে এক ঘন্টার বৈঠক শেষে ম্যাক্রোঁ টুইটারে বলেছেন, আজ বিকেলে আমি মাস্কের সাথে সাক্ষাত করেছি। আমাদের মধ্যে স্পষ্ট ও খোলামেলা কথা হয়েছে।
তিনি বলেন, টুইটারকে ইউরোপীয় নীতির সাথে সম্মত হয়ে স্বচ্ছ্ব ব্যবহারকারী নীতি, সংযত বিষয়বস্তু এবং বাক স্বাধীনতার সুরক্ষার বিষয়ে প্রচেষ্টা চালাতে হবে।
অবৈধ বিষয়বস্ত ও ঘৃণা ছড়ানো বক্তব্যের নিয়ন্ত্রণে টুইটারের সক্ষমতা নিয়ে ইলন মাস্ক যখন তার পরিকল্পনা নিয়ে চাপের মধ্যে রয়েছেন তখনই উভয়ের বৈঠকটি অনুষ্ঠিত হলো।
ম্যাক্রোঁ গত সপ্তাহে নীতি পরিবর্তনের জন্যে ইলন মাস্কের সমালোচনা করেছেন। তবে মাস্ক নিজেকে বাক স্বাধীনতার নিরঙ্কুশবাদী হিসেবে উল্লেখ করে বিজ্ঞাপন দাতাদের সাইট থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন। টুইটার আয়ের মূল উৎস নয় বলেও তিনি উল্লেখ করেছেন।
উল্লেখ্য, তেলসার মালিক ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেয়ার পর থেকে নানা তোলপাড়ের মধ্য দিয়ে যাচ্ছে সামাজিক যোগাযোগের এ মাধ্যমটি। দায়িত্ব ও মালিকানা হাতে পাওয়ার পর এক বার্তায় টুইটার দেউলিয়া হয়ে যেতে পারে বলে জানিয়েছিলেন মাস্ক। তিনি কোম্পানি টিকিয়ে রাখার কারণ দেখিয়ে এর অর্ধেক কর্মী ছাঁটাই করেন। এর আগে টুইটারের শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেন।
সম্প্রতি ট্ইুটারের ফরাসী প্রধান দামিয়ঁ ভেই সামাজিক এ মাধ্যম থেকে পদত্যাগ করেছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উচ্চ প্রযুক্তির নতুন স্টিলথ বোমারু বিমান বি-২১ রাইডার উদ্বোধন করেছে যুক্তরাষ্ট্র

গ্যালাপাগোস দ্বীপের পাখি প্রজাতিকে বার্ড ফ্লু থেকে রক্ষায় উদ্যোগ নিয়েছে ইকুয়েডর