ভিতরে

বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ার

 ইনজুরি বা মাঠের কোন আচরণবিধি ভঙ্গের কারনে নয়, আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ফ্লাইট মিস করায় টি-টোয়েন্টি বিশ^কাপে ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদ পড়লেন দলের বাঁ-হাতি ব্যাটার শিমরোন হেটমায়ার। এমনকি অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারবেন না হেটমায়ার।
গত শনিবার অস্ট্রেলিয়া সফরের বিমান ছিলো ওয়েস্ট ইন্ডিজ দলের। কিন্তু ঐ দিন না গিয়ে সোমবার যাওয়ার যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন হেটমায়ার। তার ইচ্ছা মেনেও নেয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লুআইসিবি)। এজন্য সোমবার নির্ধারিত হয় হেটমায়ারের বিমান টিকিট।
কিন্তু পরবর্তীতে বোর্ডকে হেটমায়ার জানান, পারিবারিক কারণে নির্ধারিত দিনে বিমান ধরতে পারছেন না।  হেটমায়ারের এমন হেয়ালিপনায় ক্ষেপেছে ডব্লুআইসিবি। এজন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও বিশ্বকাপের দল থেকে হেটমায়ারকে বাদ দিয়ে দেয় বোর্ড।
এ ব্যাপারে ডিরেক্টর অব ক্রিকেট জিমি অ্যাডামস বলেছেন, ‘পারিবারিক কারণে শিমরনের ফ্লাইট শনিবার থেকে সোমবার পরিবর্তন করার সময় আমরা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলাম, আবার কোনও কারণে দেরি হলে এবং অস্ট্রেলিয়ায় যেতে সমস্যা থাকলে দলে তার বদলি ঘোষণা ছাড়া আর কোনও উপায় থাকবে না। এজন্য গুরুত্বপূর্ণ বৈশ্বিক ইভেন্টের প্রস্তুতির জন্য দলের কথা ভেবে আমরা কোন প্রকার ছাড় দিবো না।’
হেটমায়ারের জায়গায় ওয়েস্ট ইন্ডিজ দলে সুযোগ হয়েছে ৩৪ বছর বয়সী ব্যাটার শামারা ব্রুকসের। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ ও বিশ^কাপে খেলবেন ব্রুকস। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে ১১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। সম্প্রতি শেষ হওয়া ক্যারিবিয়ার প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াশের শিরোপা জয়ে বড় ভূমিকা রাখেন ব্রুকস। প্লে-অফের এলিমিনেটরে ৪৭ ও দ্বিতীয় কোয়ালিফাইয়ারে অপরাজিত ১০৯ রান করেন তিনি। আর ফাইনালে তার ব্যাট থেকে আসে ৪৭ রান।
ব্রুকসকে নিয়ে এডামস বলেন, ‘সম্প্রতি সিপিএলে দারুন পারফরমেন্সের সুবাদে   ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলে যুক্ত হলেন ব্রুকস। যত দ্রুত সম্ভব এ সপ্তাহে অস্ট্রেলিয়ায় দলের সাথে যোগ দিবেন তিনি। টুর্নামেন্টে ভালো করার জন্য তাকে ও দলের শুভকামনা থাকলো। ’
অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ও ৭ অক্টোবর দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আর বিশ্বকাপে প্রথম রাউন্ডে স্কটল্যান্ড, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে হবে ক্যারিবীয়দের।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ইন্টার মিলানের কাছে হারলো বার্সেলোনা

সহজ জয় বায়ার্ন মিউনিখ-নাপোলি ও লিভারপুলের