ভিতরে

বিশ্বমানব পাচার প্রতিরোধ দিবস উপলক্ষে ওয়েবিনার

আগামী ৩০ জুলাই ‘বিশ্বমানব পাচার প্রতিরোধ দিবস’- প্রতিপালনের অংশ হিসেবে সুইজারল্যান্ড এর সহযোগিতায় এবং উইনরক ইন্টারন্যাশনাল বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত “আশ্বাস” প্রকল্পএবং ইউএনওডিসির ‘গেন্টা.এ্যাক্ট-বাংলাদেশ’ প্রকল্প যৌথভাবে আজ একটি ওয়েবিনারের (অনলাইন আলোচনা) আয়োজন করে।
দিবসটির এবছরের প্রতিপাদ্য ‘ভিক্টিমের কণ্ঠস্বর আমাদের পথদেখায়’ কে সামনে রেখে আয়োজিত এই ওয়েবিনারের মূল লক্ষ্যই ছিল সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সরকারি দফতরের প্রতিনিধি, উন্নয়ন সহযোগীবৃন্দ এবং মানবপাচার প্রতিরোধ ও দমন কার্যক্রম পরিচালনাকারী এনজিওকর্মীদের কাছে সারভাইভারদের মতামত ও আকাঙ্খার কথা তুলে ধরা। 
অধিবেশনে সম্মানিত অতিথি বক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবু হেনা মোস্তফাজামান, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া, প্রবাসী কল্যাণও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম -সচিব নাসরিন জাহান, আশ্বাস প্রকল্পের টিম লিডার দীপ্তা রক্ষিতসহ মানব পাচার শিকার আটজন সারভাইভার। 
মানবপাচারের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা সারভাইভারদের চিহ্নিত করা ও সুরক্ষা সেবা প্রদানের মধ্যদিয়ে তাদের যথাযথ পুনঃএকত্রিকরণ নিশ্চিতকরার বিষয়ে গুরুত্বারোপ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

মমেক হাসপাতালে ৬৯২ সিলিন্ডার অক্সিজেন প্রদান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

বাংলাদেশে খাদ্য নিরাপত্তায় অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে : আব্দুর রাজ্জাক