ভিতরে

প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা প্রদান কার্যক্রম ঐতিহাসিক ঘটনা : তোফায়েল আহমেদ

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, পৃথিবীর খুব কম দেশেই বিনা পয়সায় করোনার টিকা দেওয়া হয়। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী গরীব-দু:খী মানুষের দিকে লক্ষ্য রেখে প্রত্যেককে টিকা দেওয়ার পরিকল্পনা নিয়েছেন।
তিনি বলেন, সেখানে কারোর কোন টাকা দিতে হয়না। তাই প্রধানমন্ত্রীর বিনা টাকায় টিকা প্রদান কার্যক্রম একটি ঐতিহাসিক ঘটনা।
তোফায়েল আহমেদ আজ রোববার দুপুর ১২ টায় সদর উপজেলার কাচিয়া ইউনিয়নে ঈদ উল আযহা উপলক্ষে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ অর্থ সহায়তা ও ভিজিএফ চাল বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, করোনাকালীন সময়ে বঙ্গবন্ধু কন্যা যে পদক্ষেপগুলো নিয়েছেন তা শুধু দেশে নয়, দেশের বাইরেও প্রশংসিত হয়েছে। মহামারীর মধ্যেও আমাদের প্রবৃদ্ধি ভালো হয়েছে।
 তোফায়েল বলেন, গতকাল চীন থেকে ২০ লাখ ডোজ করোনার টিকা এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে টিকা আসছে । ভারত থেকে পূর্বে টিকা এসেছে। তাই প্রধানমন্ত্রীর টিকা প্রদান কর্মসূচি বিশ্বের বিভিন্ন স্থানে প্রশংসা পেয়েছে। আমাদের বাজেটে টিকার জন্য অনেক টাকা বরাদ্দ রয়েছে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে এত কাজ করেছেন যে, বাংলাদেশ আজ পৃথিবীর মধ্যে উন্নয়নের রোল মডেল  হিসেবে পরিচয় লাভ করেছে। তিনি সাধারণ মানুষের কল্যাণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তাই আগামী দিনে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে করোনা মহামারীর হাত থেকে রক্ষা করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম নকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। পরে রাজাপুর, ইলিশা, শিবপুরসহ মোট ৬ টি ইউনিয়নে অসহায় মানুষের মাঝে নগদ অর্থ ও চাল বিতরণ করা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ভোলার দৌলতখানে দুই হাজার ২০টি দুস্থ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ

কুয়েতে বাংলাদেশীদের জন্য অনুকূল ব্যবসা পরিবেশ সৃষ্টির আহবান পররাষ্ট্রমন্ত্রীর