ভিতরে

জাপানে প্রচণ্ড বর্ষণের পর ভূমিধসে ১৯ জন নিখোঁজ

জাপানের মধ্যাঞ্চলীয় একটি জনপ্রিয় পর্যটন শহরে শনিবার ভয়াবহ ভূমিধসের ঘটনায় অনেক ঘরবাড়ি মাটি চাপা পড়েছে এবং এই ঘটনায় ১৯ জন নিখোঁজ রয়েছে। প্রবল বর্ষণের কয়েকদিন পর সেখানে এই ভূমিধসের ঘটনা ঘটলো। স্থানীয় কর্মকর্তারা একথা জানান । খবর এএফপি’র।
টেলিভিশনের ভিডিও ফুটেজে টোকিও’র দক্ষিণপশ্চিমের অতামিতে কাদাযুক্ত পানির প্রবল ¯্রােতের তোড়ে বেশকিছু ভবন ভেসে যায় এবং আরো অনেক ঘরবাড়ি মাটির নিচে চাপা পড়ে। সেখানে একটি পার্বত্য সড়কের ওপর এ ভূমিধসের সময় অনেক মানুষকে দৌড়ে পালিয়ে যেতে দেখা যায়।
এ দুর্যোগ স্থলের কাছে অবস্থিত মন্দিরের এক নেতা সরকারি সম্প্রচার কেন্দ্র এনএইচকে’কে বলেন, ‘আমি বিকট শব্দ শুনতে পাওয়ার পর ভূমিধস দেখতে পাই। সেখানের লোকজন উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিতে উদ্ধার কর্মীদের ডাকা হয়েছে। এ সময় আমি দৌড়ে উচু ভূমিতে চলে যাই।’
পরে, আমি ফিরে এসে দেখি সেখানে অনেক ঘরবাড়ি মাটিতে চাপা পড়েছে এবং মন্দিরের সামনে রাখা গাড়িগুলো ভেসে গেছে।
শিজুওকা অঞ্চলের দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা এএফপি’কে বলেন, ভূমিধসের ঘটনায় ১৯ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না।
তিনি আরো জানান, স্থানীয় সরকার নিখোঁজদের উদ্ধারে সামরিক সহযোগিতার আবেদন জানিয়েছে।
অতামি নগরের এক কর্মকর্তা জানান, স্থানীয় সময় সকাল সাড়ে ১০ টার দিকে এ ভূমিধসের ঘটনা ঘটে। এতে অনেক ঘরবাড়ি মাটির নিচে চাপা পড়ে। আবার কিছু ঘরবাড়ি কাদাযুক্ত পানির ¯্রােতের তোড়ে ভেসে যায়।
এদিকে টোকিও ইলেক্ট্রিক পাওয়ার কোম্পানি (টেপকো) জানিয়েছে, ভূমিধসের কারণে এ অঞ্চলের দুই হাজার আটশ’র বেশি ঘরবাড়ি বিদ্যুতহীন হয়ে পড়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বৃটিশ চ্যানেল থেকে একদিনে একশ’রও বেশি অভিবাসী উদ্ধার

করোনা সংক্রমণ রোধে ইন্দোনেশিয়ায় লকডাউন