ভিতরে

জনজীবন স্বাভাবিক রাখতে সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, কোভিডকালীন বৈশ্বিক মন্দায়ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এবং দেশের মানুষের দৈনন্দিন জীবন স্বাভাবিক রাখতে সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তার সাথে আজ সংসদ ভবনে বাংলাদেশে নিযুক্ত কাতারের বিদায়ী রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ নাসের আল দেহাইমি সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন।
সাক্ষাৎকালে তাঁরা অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার, করোনাকালীন জীবনযাত্রা, কোভিড-১৯ ভ্যাক্সিন কার্যক্রম, তথ্য-প্রযুক্তি খাতে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর মধ্যেও সংসদে বাজেট অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে। দেশের মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখতে ২০২১-২২ অর্থবছরের বাজেট সংসদে পাস হয়েছে। কোভিডকালীন অর্থনীতিতে বৈশ্বিক মন্দা বিরাজ করলেও বাংলাদেশে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এবং বিভিন্ন শ্রেণীপেশার মানুষের দৈনন্দিন জীবন স্বাভাবিক রাখতে সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ নাসের আল দেহাইমি বাংলাদেশের সাথে সুদৃঢ় কূটনৈতিক সুসম্পর্কের ধারাবাহিকতা স্মরণ করে বলেন, বাংলাদেশের মানুষের অতিথিপরায়ণ আচরণ এবং বাংলাদেশের নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য সত্যি মনে রাখার মতো। কোভিড-১৯ মোকাবেলা করে ব্যবসা-বাণিজ্যের গতি স্বাভাবিক রাখতে বাংলাদেশের গৃহীত উদ্যোগসমূহের প্রশংসা করেন তিনি। তাঁর নিজ দেশ কাতারে কোভিড ভ্যাক্সিন কার্যক্রম সফলভাবে সম্পন্ন হওয়ায় সেখানে মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত।
সাফল্যের সঙ্গে ছয় বছর বাংলাদেশে দায়িত্ব পালন করায় স্পিকার বিদায়ী রাষ্ট্রদূতকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশ ও কাতারের দ্বিপাক্ষিক সম্পর্ক অগ্রগায়ন ও সুসংহতকরণে যে প্রচেষ্টা তিনি চালিয়েছিলেন তা অবশ্যই প্রশংসাযোগ্য। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসারে কাতারের ধারাবাহিক সহযোগিতা কামনা করেন। পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন আহমেদ বিন মোহাম্মদ নাসের আল দেহাইমি।
রাষ্ট্রদূত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে কাতার সফরের নিমন্ত্রণ জানালে পরিবর্তিত স্বাভাবিক পরিস্থিতিতে স্পিকার কাতার সফরের অভিপ্রায় ব্যক্ত করেন এবং রাষ্ট্রদূতের মাধ্যমে কাতারের স্পিকারকে বাংলাদেশ সফরের নিমন্ত্রণ জানান তিনি।
এসময় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সাইবার যুদ্ধে স্বাধীনতা বিরোধীদের পরাজিত করার আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর

দরিদ্রদের বিনামূল্যে করোনা পরীক্ষা করা হবে