ভিতরে

দাতব্য কাজে নিলামে উঠছে সাউদির জার্সি

ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের শিরোপা জিতে নিউজিল্যান্ডে। ফাইনালে নিউজিল্যান্ড পেসার টিম সাউদির পড়া   জার্সিটি নিলামে উঠছে।
২০১৮ সালে নিউরোব্লাস্টমা ক্যান্সারে আক্রান্ত আট বছর বয়সী শিধু হলি বেটির চিকিৎসার জন্য সাউদির জার্সি নিলামে উঠানো হচ্ছে। ফাইনালের পরই নিজের জার্সিটি শিশুটির চিকিৎসায় ব্যয় করার সিদ্ধান্ত নেন সাউদি।
সাউদির ঐ জার্সিতে রয়েছে  ফাইনাল খেলা অন্যান্য খেলোয়াড়দেরও অটোগ্রাফ রয়েছে। 
জার্সি নিলামের তোলার বিষয়ে সাউদি বলেন, ‘দুই বছর আগে আমি হলির এই ঘটনাটি প্রথম জানতে পারি। আমাদের ক্রিকেট কমিউনিটি-বিটি পরিবারের অধ্যাবসায় ও ইতিবাচক মনোভাব দেখে আমি মুগ্ধ হয়েছি। তার ঘটনা শোনার পর আমি জানলাম তার আরও চিকিৎসার প্রয়োজন। আমি তাকে সাহায্য করার জন্য উপায় খুঁজছিলাম। অবশেষে সুযোগ তৈরি হলো। জার্সিটি নিলামে তুলে, হলিকে সহায়তা করতে চাই।’
তিনি আরও বলেন, ‘এই জার্সি হলি পরিবারকে চিকিৎসা ব্যয়  মেটাতে সহায়ক হবে।  ক্যান্সারের বিপক্ষে লড়াই করতে পারবে তার পরিবার। একজন পিতা হিসেবে আমি সব সময় তাদের লড়াইয়ে সাথে থাকবো।’
চলতি বছরই হলি এবং তার মা চিকিৎসার জন্য স্পেনের বার্সেলোনায় পাড়ি জমান । সেখানেই হলির মস্তিস্কের ক্যান্সারের চিকিৎসার খরচ মেটাতে হিমশিম খাচ্ছে তার পরিবার।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কোহলিকে শান্ত হতে বললেন হোল্ডিং

আবারো কোপার পিচ নিয়ে অভিযোগ জানালেন নেইমার