ভিতরে

কুমিল্লায় ৯ লাখ ৫৬ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

আজ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। জেলার ১৭ টি উপজেলা এবং ৮ টি পৌরসভা ও সিটি কর্পোরেশনের সর্বমোট ৪৯৩২টি কেন্দ্রে ৯ লাখ ৫৫ হাজার ৮৮১ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলার ৬ থেকে ১১ মাসের ১ লাখ ৮ হাজার ৭৮৪ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাসের ৮ লাখ ৪৬ হাজার ৮৯৭ শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুদের টিকা খাওয়ানোর জন্য প্রতিকেন্দ্রে দুজন করে প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হয়েছে। সকাল আটটা হতে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীন ভাবে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানানো হয়েছে।
এদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ২৭ টি ওয়ার্ডের ১০৯ টি কেন্দ্রে ৫৫ হাজার ১৮১ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, ৬ থেকে ১১ মাসের ৭ হাজার ৮২৪ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ৪৭ হাজার ৩৬৬ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।
এ কর্মসূচি বাস্তবায়নে প্রতিকেন্দ্রে দুজন করে স্বেচ্ছাসেবক কর্মী এবং প্রতি ওয়ার্ডে দুজন করে সুপারভাইজার নিয়োগ করা হয়েছে। সকাল আটটা হতে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উত্তর দিন

মন্তব্য করুন

বোয়িং আবার স্টারলাইনারে তার প্রথম ক্রু নিয়ে মহাকাশে যাবে

ইউরোর শিরোপা ধরে রাখতে প্রয়োজনীয় সব কিছুই আছে ইতালির