ভিতরে

ইউরোপা লিগে হেরে যাওয়ায় মরিনহোর ভবিষ্যত নিয়ে শঙ্কা

 সেভিয়ার কাছে ইউরোপা লিগের ফাইনালে পরাজিত হয়ে রোমার স্বপ্নভঙ্গ হয়েছে। সেই সাথে রোমার কোচ হিসেবে অভিজ্ঞ হোসে মরিনহোর ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছেন। ইতোমধ্যেই নিজের অতি মাত্রায় পরিশ্রান্ত হবার বিষয়টিও গণমাধ্যমে স্বীকার করেছেন মরিনহো।
স্প্যানিশ দলটি ৪-১ গোলে পেনাল্টিতে জয়ী হয়ে সপ্তমবারের মত ইউরোপা লিগের শিরোপা ঘরে তুলেছে। 
এই পরাজয় ৬০ বছর বয়সী মরিনহোর জন্য একেবারেই নতুন এক অভিজ্ঞতা। কারন আগের পাঁচ ইউরোপীয়ান ফাইনালেই তিনি জয়ের স্বাদ পেয়েছেন। এর মধ্যে গত বছর প্রথমবারের মত অনুষ্ঠিতব্য উয়েফা কনফারেন্স লিগের শিরোপাও রয়েছে। 
ম্যাচ শেষে তাৎক্ষনিক প্রতিক্রিয়া মরিনহো বলেছেন, ‘প্রতিবার ক্লাবের হয়ে লড়াই করতে করতে কোচ হিসেবে আমি সত্যিই এখন বেশ পরিশ্রান্ত।’
মরিনহো অবশ্য গণমাধ্যমে বলেছেন এই মুহূর্তে ভবিষ্যতের বিষয়টি ততটা গুরুত্বপূর্ণ নয়। মৌসুমের শেষে ছুটিতে যেতে চান বলে জানিয়েছেন মরিনহো। 
এই মুহূর্তে সিরি-এ লিগে রোমা ষষ্ঠ স্থানে রয়েছে, হাতে রয়েছে আর একটিমাত্র ম্যাচ। 
পর্তুগীজ এই কোচ বলেছেন ফাইনালে রেফারির বিভিন্ন সিদ্ধান্ত তাদের বিরুদ্ধে গেছে যা নিয়ে তিনি দারুন হতাশ, ‘আমাদের থেকে প্রতিভাবান একটি দলের বিরুদ্ধে খেলতে নেমে এমনিতেই সবাই চাপে ছিল। আমরা ম্যাচটি হেরেছি ঠিকই কিন্তু কোন ধরনের প্রতিরোধ গড়তে পারিনি। আজ আমি যেভাবে ঘরে ফিরছি এর আগে কখনই এতটা হতাশ হইনি। পেনাল্টি নিয়ে আমরা যথেষ্ঠ পরিশ্রম করেছি। কিন্তু তারপরও দুটি মিস করেছি। সেভিয়াকে অভিনন্দন। কিন্তু আমার খেলোয়াড়দেরও অভিনন্দন জানাতে চাই। ছেলেরা শান্তি নিয়েই ঘরে ফিরবে আশা করছি। যা কিছু করার ছিল তারা সেটা করেছে।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

‘বিশ্বকাপ’ প্রস্তুতির সিরিজ শুরু করছে শ্রীলংকা ও আফগানিস্তান

ফ্রান্স দলে ফিরলেন ডেম্বেলে