ভিতরে

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ফিরল ম্যানইউ

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ২৬ মে ২০২৩ (বাসস/এএফপি) : এরিক টেন হাগ বলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড তাদের পূর্বের অবস্থায় ফিরে এসেছে। গতকাল প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসিকে ৪-১ গোলে হারিয়ে আগামী মৌওসুমে দল  চ্যাম্পিয়ন্স লিগে খেলার নিশ্চিত করার পর ম্যান ইউ কোচ এ কথা বলেন।
ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক ইউনাইটেডের হয়ে গোল করেছেন যথাক্রমে কাসেমিরো, এন্থনি মার্টিয়াল, ব্রুনো ফার্নান্দেস ও মার্কাস রাসফোর্ড। এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থান নিশ্চিত করেছে টেন হাগের শিষ্যরা।
অপরদিকে দলবদলের বাজারে ৫০০ মিলিয়ন পাউন্ডেরও বেশী অর্থ ব্যয় করে দল গঠনের পরও গতকাল আরেকটি ব্যর্থ রাত কাটাতে বাধ্য হয়েছে চেলসি। ফ্রাঙ্ক ল্যাম্পার্ড অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব গ্রহনের পর এ পর্যন্ত ১০ ম্যাচে অংশ নিয়ে আটটিতেই হেরেছে চেলসি।
অপরদিকে গত ফেব্রুয়ারিতে ইউনাইটেডকে লিগ কাপ এনে দিয়ে ছয় বছরের ট্রফি খরা কাটানোর  পর ইউনাইটেডকে সফলতার সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে পৌঁছে দিয়েছেন ক্লাবটির ডাচ কোচ টেন হাগ। আরো একটি শিরোপা জয়ের সুযোগ তাদের রয়েছে। আগামী মাসে যদি এফএ কাপের ফাইনালে ট্রেবল জয়ের পথে থাকা ম্যানচেস্টার সিটিকে হারাতে পারে তাহলে আরো একটি শীর্ষস্থানীয় শিরোপা ঘরে তুলতে সক্ষম হবে ইউনাইটেড।
২০২১/২২ মৌসুমে টেন হাগ যখন বিপর্যস্ত ইউনাইটেডের দায়িত্ব নিয়েছিলেন তখন ক্লাবটির অবস্থান ছিল ষষ্ঠ। ওই সময় তার  প্রথম লক্ষ্য ছিল পরের মৌসুমে ইউনাইটেডকে ইউরোপের অভিজাত টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগে পৌঁছে দেয়া।
ইউনাইটেড কোচ বলেন,‘ আমার মনে হয় এটি একটি সফল মৌসুম। তবে মৌসুমটি এখনো শেষ হয়নি। এই ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত  করলেও প্রিমিয়ার লিগও খুবইন মর্যাদাপুর্ন।  এই অবস্থানের জন্য অনেকগুলো ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করেছে। তাই এই মৌসুমের সেরা অর্জন হচ্ছে ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিতকরণ।’
রিয়াল মাদ্রিদ থেকে কাসেমিরো যোগ দেয়ার পর ইউনাইটেড দারুনভাবে পুনরুজ্জীবিত হয়েছে। ৩১ বছর বয়সি ওই তারকার খেলার মান ও অভিজ্ঞতার সামনে খেই হারিয়ে ফেলে তারুন্য নির্ভর চেলসি।
ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোল করে ইউনাইটেড এগিয়ে দেন কাসেমিরো। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+৫ মি.) মার্টিয়ালের গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় স্বাগতিকরা। বিরতি থেকে ফিরে আরো আগ্রাসী রূপ নেয় টেন হাগের শিষ্যরা। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে ফার্নান্দেস লক্ষ্য ভেদ করলে   ৩-০ গোলের লিড পায় রেড ডেভিলরা। ম্যাচের ৭৮ মিনিটে স্বাগতিকদের হয়ে চতুর্থ গোলটি করেছেন রাসফোর্ড। ম্যাচের ৮৯ মিনিটে চেলসির হয়ে সান্তনার একটি গোল পরিশোধ করেন হোয়াও ফেলিক্স।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

‘ভেঙ্গে পড়েছেন’ সালাহ

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ভাসমান বেডে সবজি চাষ দেখে মুগ্ধ ১৪ দেশের ৩৪ প্রতিনিধি