ভিতরে

সিরি-এ: সালেরনিতানার সাথে ড্র করে শীর্ষ চারের লড়াইয়ে হোঁচট খেল মিলান

 ধুকতে থাকা সালেরনিতানার সাথে সান সিরোতে ১-১ গোলে ড্র করে সিরি-এ লিগে বড় ধরনের হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন এসি মিলান।
এই ম্যাচে জয়ী হতে পারলে মিলান হয়তোবা দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের সাথে সমান ৫০ পয়েন্ট অর্জন করতে পারতো। কিন্তু শেষ পর্যন্ত তাদের চতুর্থ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। প্রথমার্ধের ইনজুরি টাইমে অলিভার গিরুদ মিলানকে এগিয়ে দিয়েছিলেন। ৬১ মিনিটে বুলায়ে ডিয়ার গোলে সমতায় ফিরে সালেরনিতানা। টটেনহ্যামকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা মিলানের জন্য এই ফলাফল ছিল অত্যন্ত হতাশার। মিলান কোচ স্টিফানো পিওলি বলেছেন, ‘আমাদের আরো ভাল করা উচিৎ ছিল। আমাদের সামনে এগিয়ে যাবার সুযোগ ছিল যা আমরা কাজে লাগাতে পারিনি। মৌসুমের এই সময়ে আমাদের অবশ্যই আরো ভাল খেলতে হবে। মানসিক ভাবেই আমাদের বেড়ে উঠতে হবে। কারন আমরা এমন একটি দল যারা ইউরোপ ও ইতালিতে প্রতিদ্বন্দ্বী একটি দল হিসেবে নিজেদের প্রমান করেছে। মাত্র পাঁচদিন আগেই আমরা এমন একটি ম্যাচ খেলেছি যা মানসিক ভাবে আমাদের প্রশান্তি দিয়েছে। কিন্তু আজকে আবার বাজেভাবে গোল হজম করতে হয়েছে। ধারাবাহিকতা ধরে রাখা সত্যিই জরুরী।’
ফরাসি অভিজ্ঞ স্ট্রাইকার গিরুদ এনিয়ে মৌসুমে অষ্টম গোল করেছেন। এর কিছুক্ষন আগেই ডিয়াকে অসাধারণ দক্ষতায় রুখে দিয়ে মিলানের গোলরক্ষক মাইক মেইগনান সালেরনিতানাকে এগিয়ে যেতে দেননি। দ্বিতীয়ার্ধের মধ্যভাগে ইসমাইল বেনাকারকে ফাউলের অপরাধে ডোমোগো ব্রাডারিচের বিরুদ্ধে রেফারি ফেডেরিকো লা পেনা পেনাল্টির সিদ্ধান্ত দিয়েও পরে নিজেই তা বাতিল করলে স্পট কিক থেকে বঞ্চিত হয় মিলান। এরপর ডিভোক ওরিগি ও জøাটান ইব্রাহিমোভিচের দুটি দুর্দান্ত শট রুখে দিয়ে গুইলারমো ওচোয়া সালেরনিতানাকে রক্ষা করেছেন। এরপর গোললাইনের উপর থেকে বদলী খেলোয়াড় আলেহান্দ্রো ফ্লোরেঞ্জির শট ফিরিয়ে দেন ওচোয়া। 
ম্যাচ শেষে ওচোয়া বলেছেন, ‘যখন তুমি মিলানের মত বড় দলের বিপক্ষে খেলতে নামবে তখন শতভাগ দিয়েই প্রতিরোধ করার চেষ্টা করতে হবে। এটা ভবিষ্যতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট, হতে পারে লিগে আমাদের টিকে থাকার জন্য এটা কোন একসময় কাজে আসবে।’
শুক্রবার রাতে সালেরনিতানার রেলিগেশন প্রতিদ্বন্দ্বী স্পেজিয়ার কাছে হতাশাজনক পরাজয় বরণ করেছিল ইন্টার। সে কারনে মিলানের এই ড্র ইন্টারের জন্য স্বস্তি বয়ে এনেছে। টেবিলের শীর্ষে থাকা নাপোলির থেকে ইন্টার এখনো ১৮ পয়েন্ট পিছিয়ে থাকলেও শীর্ষ চারের লড়াইয়ে টিকে থাকা বাকি তিন প্রতিদ্বন্দ্বীর কেউই এ সপ্তাহে জিততে পারেনি। ইন্টার ও পঞ্চম স্থানে থাকা রোমার মধ্যে মাত্র তিন পয়েন্টের ব্যবধান রয়েছে। ষষ্ঠ স্থানে তাকা আটালান্টা পিছিয়ে রয়েছে পাঁচ পয়েন্টে। 
এদিকে ১৬তম স্থানে থাকা সালেরনিতানা ড্রপ জোন থেকে সাত পয়েন্ট দুরে রয়েছে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

মাগুরায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন

লা লিগা: মোরাতার শেষ মুহূর্তের গেলে এ্যাথলেটিকোর জয়