ভিতরে

পাকিস্তানে পৃথক হামলায় দুই পুলিশ সদস্য নিহত

 পাকিস্তানে আদমশুমারির তথ্য সংগ্রহকারী দলের প্রহরায় নিযুক্ত পুলিশ টিমের ওপর পৃথক হামলায় দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। এই হামলার দায় স্বীকার একটি স্থানীয় তালেবান গ্রুপ । পুলিশ মঙ্গলবার এ কথা জানায়।
পাকিস্তানে মার্চের শুরুতে ১২০,০০০ জনেরও বেশি গণনাকারী ও  নিরাপত্তা কর্মকর্তা নিয়ে একটি মাসব্যাপী ডিজিটাল আদমশুমারি শুরু করা হয়। খবর এএফপি’র।
পাকিস্তানে পুলিশ প্রায়শই তেহরিক-ই-তালেবান (টিটিপি) গোষ্ঠীর সাথে সীমান্ত এলাকায় সংঘর্ষ লিপ্ত হয় এবং বিচারবহির্ভূত হত্যার অভিযোগে অভিযুক্ত পুলিশ জঙ্গিদের  লক্ষ্যবস্তুতে পরিনত হয়।
সোমবার খাইবার পাখতুনখোয়া প্রদেশে, আফগানিস্তানের সীমান্তের কাছাকাছি পৃথক জেলায় দুটি জঙ্গি দল হামলা করেছে। ট্যাঙ্ক  জেলার  পুলিশ কর্মকর্তা ফারুক খান বলেন, ‘বন্দুকধারীরা দুই দিক থেকে আদমশুমারি দলের নিরাপত্তা তত্ত্বাবধানে নিযুক্ত পুলিশ টিমের ওপর হামলা চালায়।’ তিনি আরো বলেন, এতে একজন কর্মকর্তা নিহত ও চারজন আহত হয়েছেন। পাকিস্তানি সামরিক বাহিনী পরে জানায়, ‘তীব্র গুলি বিনিময়ের পর এক জঙ্গি নিহত হয়েছে।’ এদিকে কয়েকজন মোটরসাইকেল আরোহী পুলিশের অপর একটি টিমের ওপর হামলা চালালে এতে একজন নিহত ও অপর তিন আহত হয়।
লাকি মারওয়াত জেলা প্রশাসনের কর্মকর্তা তারিক উল্লাহ এএফপিকে বলেন, নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে এবং আদমশুমারি প্রক্রিয়া পুনরায় শুরু করা হয়েছে।
গত সপ্তাহে একই অঞ্চলে এ ধরনের হামলায় এক কর্মকর্তা নিহত হন।
টিটিপি তিনটি হামলারই দায় স্বীকার করেছে। গোষ্ঠটি আফগান তালেবান থেকে আলাদা তবে তাদের একই রকম ইসলামপন্থী মতাদর্শ রয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

রাবার বুলেটের অপব্যবহারের নিন্দা জানিয়েছে অ্যামনেষ্টি

কুষ্টিয়ায় কুল চাষ করে সফল যুবক তুহিন আলী