ভিতরে

কুমিল্লায় পুলিশের কনস্টেবল পদে ২০৬ জনকে চূড়ান্ত করা হয়েছে

কুমিল্লা জেলায় পুলিশের কনস্টেবল পদে ২০৬ জনকে নির্বাচিত করে তাদেরকে প্রাথমিকভাবে নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। মাত্র ১২০ টাকা খরচ করে প্রার্থীরা চাকরি পেয়েছেন। দীর্ঘ যাচাই-বাছাই শেষে শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে তাদের নিয়োগ দেয়া হয়েছে। কোনো লবিং-তদবির সুযোগ কাজে আসেনি। আজ বুধবার বেলা ১১ টায় কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বাসসকে এ তথ্য নিশ্চিত করেন।
কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বাসসকে বলেন, এ বছর জেলার বিভিন্ন উপজেলা থেকে পাঁচ হাজার ৮২২ জন কনস্টেবল পদে আবেদন করেন। শারিরিক যোগ্যতায় যাচাই, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ২০৬ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়। এর মধ্যে ১৮১ জন পুরুষ এবং ২৫ জন নারী। 
কনস্টেবল পদে চাকরি পাওয়া কুমিল্লার লাকসামের সুস্মিতা সিংহ বাসসকে বলেন, আমার বাবা দর্জি। এখন পুরোপুরি চোখে দেখেন না। তাই আয়-উপার্জন নেই। আমি এখন চাকরি করে সাধ্যের মধ্যে বাবা-মায়ের সব চাওয়া পূরণ করতে চাই। জেলার দেবিদ্বার উপজেলার আল-আমিন বলেন, আমরা পাঁচ ভাই-বোন। কৃষক বাবার আয় দিয়ে লেখাপড়ার পাশাপাশি কোনো রকম খেয়ে না খেয়ে দিন পার করেছি। আজ আমি ঘুষ ছাড়া পুলিশে চাকরি পেয়েছি। খবরটি শুনে বাবা কাঁদলেন।
জেলার মুরাদনগর উপজেলার মো. শরিফুল ইসলাম বলেন, আমার বাবা মরদেহ বহনের কাজ করেন, যেখানে নিদিষ্ট বেতন নেই। এ কাজ করে আমাদের ছয় ভাই-বোনকে লেখাপড়া করিয়েছেন। এখন থেকে আমি সংসারের হাল ধরব।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

জয়পুরহাটে শিক্ষকদের নিয়ে বঙ্গবন্ধু শিক্ষক সমাবেশ আয়োজন

ভোলার মেঘনা ও তেতুঁলিয়া নদী জেলে নৌকা শূন্য