ভিতরে

কুমিল্লায় ৫৬ টাকায় সরকারি চাকরি

॥ কামাল আতাতুর্ক মিসেল ॥
কুমিল্লা (দক্ষিণ) : কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের অধীনে ২০তম গ্রেডের শূণ্য পদে ৬২ জনের নিয়োগ সম্পন্ন করা হয়েছে। ৩ জুলাই থেকে তারা যোগ দিয়েছেন কাজে। মাত্র ৫৬ টাকায় সরকারি ভাবে ফরমপূরণ করে চাকুরী প্রার্থীদের নিজ যোগ্যতায় এ জনবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন প্রশাসন।
এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক  মোহাম্মদ কামরুল হাসান বাসসকে বলেন, স্বচ্ছভাবে নিয়োগ সম্পন্ন হয়েছে। কোন প্রকার তদবির বা লেনদেন ছাড়াই এ নিয়োগ হয়েছে। মেধার ভিত্তিতে এবং সম্পূর্ণ নিয়মতান্ত্রিকভাবে বিধি মোতবেক সরকারি কোটাপূরণসহ দ্রুততম সময়ে এ নিয়োগ সম্পন্ন করা হলো। তিনি আরও বলেন, জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার  কার্যালয়, সার্কিট হাউজ এবং স্থানীয় সরকার শাখায় অফিস সহায়ক পদে আবেদন করেন ৬ হাজার ৯শ’ ৫৮ জন, এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৪ হাজার ২৩০ জন, নিয়োগ প্রাপ্ত হন ১৪ জন, ১ জন নিয়োগ নিতে আসেননি। নিরাপত্তা প্রহরী পদে ৭৪৩ জন আবেদন করেন, ৪৯১ জন পরীক্ষায় অংশ নেন এবং ২৯ জনের নিয়োগ হয়। পরিচ্ছন্নতা কর্মী পদে ৪৪৪ জন আবেদন করেন, পরীক্ষায় অংশ নেন ৩২৩ জন, নিয়োগ পেয়েছেন ১৫ জন, ১ জন নিয়োগ নিতে আসেননি। সহকারী বাবুর্চি পদে ৯ জনের আবেদন গ্রহণ করা হয়, ৫ জন পরীক্ষা দেন এবং ১ জনের নিয়োগ দেয়া হয়। বেয়ারার পদে ১০ জনের আবেদন পাওয়া যায়, ৫ জন পরীক্ষায় অংশ নেন এবং ২ জনের নিয়োগ হয়। মালি পদে ১২ জনের নিয়োগ গ্রহণ করা হয়, ৩ জন পরীক্ষায় অংশ নেন এবং ১ জনের নিয়োগ হয়। অফিস সহায়ক পদে ১৪ জন নিয়োগ পেয়েছেন।  
চাকরি পেয়ে সামসুন্নাহার সালমা বাসসকে বলেন, এই চাকরি গ্রহণ করতে আবেদনের খরচ ৫৬ টাকা শুধু খরচ হয়েছে। এছাড়াও চাকরি পেতে কোথাও কোন টাকা কিংবা লবিং করতে হয়নি। বেয়ারার পদে নিয়োগ পাওয়া মোঃ আরিফুল ইসলাম ভুঁইয়া সুমন বলেন, চাকরির জন্যই পরীক্ষা দেয়া হয়েছে এবং সহজে নিয়োগ সম্পন্ন হওয়ায় জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

চট্টগ্রামে নতুন ৫৯ জনের শরীরে করোনার সংক্রমণ

বিচারপতি কাজী এবাদুল হক মারা গেছেন : প্রধান বিচারপতির শোক