ভিতরে

৪১ বছর পর অলিম্পিকের হকিতে পদক পেল ভারত

৪১ বছর পর অলিম্পিক হকিতে পদক জয়ের খরা কাটিয়েছে ভারতীয় পুরুষ হকি দল। ব্রোঞ্জ পদক জয়ের লড়াইয়ে জার্মানীকে ৫-৪ গোলে পরাজিত করে তৃতীয় স্থান দখল করেছে ভারত। ১৯৮০ সালে মস্কো গেমসে সর্বশেষ ভারত অলিম্পিকে স্বর্ণ পদক জয় করেছিল। 
পিছিয়ে পড়েও কাল টোকিও অলিম্পিকে নিজেদের যোগ্যতার প্রমান দিয়েছে মানপ্রিত সিংয়ের দল। ২৪ বছর বয়সী মিডফিল্ডার সিমরানজিত সিং দুই গোল করেছেন। এছাড়া ভারতের হয়ে স্কোরশিটে আরো নাম লিখিয়েছেন হার্ডিক সিং, হারমানপ্রিত সিং ও রুপিন্দার পাল সিং। 
প্রথম কোয়ার্টারের দুই মিনিটের মধ্যে টিমুর ওরাজের ফিল্ড গোলে এগিয়ে যায় জার্মানী। এক গোলে পিছিয়ে থেকে ইতিবাচক মানসিকতা নিয়েই ভারত এগিয়ে গেছে। প্রথম কোয়ার্টারে ভারত ও জার্মানী একটি করে পেনাল্টি কর্ণার পেলেও তা কাজে লাগাতে পারেনি। 
দ্বিতীয় কোয়ার্টারের ১৭ মিনিটে সিমরানজিত সিংয়ের দুর্দান্ত গোলে সমতায় ফিরে ভারত। কিন্তু এই কোয়ার্টারের ২৪ ও ২৫ মিনিটে পরপর দুই গোল করে নিকলাস ওয়েলেন ও বেনেডিক ফুর্ক জার্মানীকে ৩-১ গোলের লিড এনে দেন। এরপর অবশ্য ভারতকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ২৭ মিনিটে হার্ডিক সিং ও ২৯ মিনিটে হারমানপ্রিত সিং দারুনভাবে ভারতকে ম্যাচে ফেরান। দ্বিতীয় কোয়ার্টারে উভয় দলই দুটি করে গোল করেছে।  
তৃতীয় কোর্য়ার্টারে প্রায় পুরোটাই দাপট দেখিয়েছে ভারত। পেনাল্টি স্ট্রোক থেকে রুপিন্দার পাল সিং কোন ভুল করেননি। ৩১ মিনিটে প্রথমবারের মত ভারতকে লিড এনে দেন রুপিন্দার।  তিন মিনিট পর সিমরানজিতের দ্বিতীয় গোলে ভারত ৫-৩ গোলের লিড নিয়ে শেষ কোয়ার্টারে খেলতে নামে। শেষ কোয়ার্টারে জার্মানী ম্যাচে ফিরে আসার জন্য মরিয়া হযে উঠে। বেশ কিছু পেনাল্টি কর্ণার পেয়েও তারা সেটা কাজে লাগাতে পারেনি। তবে ৪৮ মিনিটে লুকাস উইন্ডফেডারের গোলে জার্মানী কিছুটা হলেও ম্যাচে উত্তেজনা সৃষ্টি করে। কিন্তু শেষ পর্যন্ত আর পদক পাওয়া হয়নি জার্মানীর।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বিশ্বব্যাপী করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ছাড়ালো ২০ কোটির মাইলফলক

ফাইনাল ম্যাচের সময় পেছনোর অনুরোধ করেছে সুইডেন-কানাডা