ভিতরে

স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা সংক্রমণ মোকাবেলা সম্ভব : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, কোভিড-১৯ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চললে করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব। স্বাস্থ্যবিধি পালনে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে করোনাভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করতে হবে।
প্রতিমন্ত্রী আজ শুক্রবার বিকেলে সিংড়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলার পৌরসভা এলাকা এবং ১২টি ইউনিয়নের নির্বাচিত মেয়র ও চেয়ারম্যানগণের কাছে মোট ৪০টি করোনা প্রতিরোধ বুথ হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী সিংড়া পৌরসভার বিভিন্ন স্থানে জনসাধারণের মাঝে মাস্কও বিতরণ করেন।
এসব বুথ সিংড়া পৌরসভা এবং ১২টি ইউনিয়নের জনবহুল স্থানে প্রতিস্থাপন করা হবে এবং সেখানে বিনামূল্যে জনসাধারণ হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক গ্রহণ করবেন। এসব বুথে দুই লাখ মাস্ক বিতরণ করা হবে।  
প্রতিমন্ত্রী পলক বলেন, সংক্রমণ এখন শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়ছে। তিনটি স্বাস্থ্যবিধি অনুসরণ করে করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়া সম্ভব। নিয়মিত মাস্ক ব্যবহার করা, সাবান-পানি দিয়ে হাত ধোয়া এবং নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখা। পাশাপাশি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্যে টিকা গ্রহণ করতে হবে। জনসাধারণকে এসব স্বাস্থ্যবিধি অনুসরণে উদ্বুদ্ধ করতে পৌরসভা এবং ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে জন্যে প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক, সাংবাদিক, সামাজিক মর্যাদাবান ব্যক্তিদের সমন্বয়ে করোনাভাইরাস প্রতিরোধ কমিটি গঠন করে দ্রুত সক্রিয় হতে হবে। এ ব্যাপারে জনপ্রতিনিধি এবং দলের নেতা-কর্মীদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে।
পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে সরকার। করোনা সংক্রমণ থেকে দেশের মানুষকে রক্ষা করতে সময় মত বিশ্বের বিভিন্ন দেশ থেকে কোভিড-১৯ এর টিকা সংগ্রহ করা হয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন পেশার মানুষের জন্যে জেলায়-জেলায় পর্যাপ্ত খাবারের বরাদ্দ দিয়েছে সরকার। কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসার জন্যে সরকারি হাসপাতালগুলোতে প্রয়োজনীয় জনবল ও চিকিৎসা উপকরণ সরবরাহ করেছে সরকার।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম এবং সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

দেশে করোনায় ১৮৭ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ১২,১৪৮

ওয়ান ইলেভেনের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে : ওবায়দুল কাদের