ভিতরে

বিএসএমএমইউয়ে এ পর্যন্ত ১ লাখ ৬৪ হাজার ২৩ জনের পরীক্ষা সম্পন্ন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)  এ পর্যন্ত ১ লাখ ৬৪ হাজার ২৩ জনের করোনা ভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে। এছাড়া আজ  টিকা নিয়েছেন ৬৪০ জন। বিএসএমএমইউ-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের বেতার ভবনের ফিভার ক্লিনিকে সেবা নিয়েছেন ১ লাখ ৬ হাজার ৪’শ ৫১ জন। গতকাল  পর্যন্ত ফাইজারের ৯ হাজার ৫’শ ৬৪ জনসহ প্রথম ডোজের টিকা নিয়েছেন।
আজ বৃহস্পতিবার পর্যন্ত ৫৮ হাজার ১’শ ৯৪ জন এবং গত ৭ জুলাই পর্যন্ত দ্বিতীয় ডোজের অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ৪৮ হাজার ২’শ ১৬ জন।
কেবিন ব্লকে করোনা সেন্টারে আজ পর্যন্ত ১০ হাজার ৪’শ ৫৪ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৫ হাজার ৭’শ ২৫ জন।
সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ হাজার ৭’শ ৩৭ জন। করোনা সেন্টারে ভর্তি আছেন ১৯৬ জন। আইসিইউতে  ভর্তি আছেন ২০ জন এবং গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন।
এদিকে, বৃহষ্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ চিকিৎসকদের জন্য আয়োজিত ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। উপাচার্য রোগীদেরকে নিজের পরিবারের সদস্যদের মতো আন্তরিকতার সাথে চিকিৎসা সেবা দিতে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন,‘সুন্দর ও ভালো ব্যবহারের মাধ্যমে রোগীদের মন জয় করা যায় এবং নিজেকে গুণী চিকিৎসক ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করা সম্ভব।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট প্রতিরোধে দুই ডোজ টিকা ‘অত্যাবশ্যক’ : ইএমএ

বৃহত্তর রংপুরে খাল পুনঃখননে জলাবদ্ধতামুক্ত ৬,১০০ হেক্টর জমি আবাদযোগ্য