ভিতরে

সিলেটের হাসপাতালগুলোতে করোনা রোগীর চাপ বাড়ছে

করোনা পরিস্থিতি ক্রমাগত অবনতি হওয়ায় সিলেটের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীর চাপ বাড়ছে।
গত কয়েকদিন যাবত এমনি পরিস্থিতি তৈরী হয়েছে, যার ফলে পরিস্থিতি সামাল দিতে সংশ্লিষ্টদেরকে হিমশিম খেতে হচ্ছে। এ পরিস্থিতিতে হাসপাতাল ও ক্লিনিকগুলোতে বিশেষ করে আইসিইউ-এর সংকটের আশংকা দেখা দিয়েছে।
সিলেট বিভাগের একমাত্র কোভিড এর জন্য বিশেষায়িত ১০০ শয্যার শহীদ শামসুদ্দিন আহমদ  হাসপাতালে আজ শনিবার বিকেল পর্যন্ত মোট ৯৩ জন করোনা রোগী ভর্তি রয়েছেন।
এই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র বাসস’কে জানান, ওই হাসপাতালটির ৮৪টি আইসোলেশন  বেডের মধ্য শনিবার বিকেল পর্যন্ত ৭৮ জন  রোগী ভর্তি আছেন। আর আইসিইউ’র ১৬টি  বেডের মধ্যে ১৫ জন রোগী ভর্তি রয়েছেন। ফলে ক্রমাগত অবনতিশীল পরিস্থিতি নিয়ে তারা খুবই উদ্বিগ্ন।
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওই হাসপাতালে দুই ব্লক মিলে আইসিইউ বেড রয়েছে মোট ২০টি। এর মধ্যে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অন্যান্য রোগী যাদের করোনা পজেটিভ হয়ে আইসিইউ-এর প্রয়োজন হয় তাদের চিকিৎসার জন্য ৮টি ও অন্যান্য রোগীর জন্য ১২টি আইসিইউ বেড বরাদ্দ রয়েছে। শনিবার বিকেল পর্যন্ত ওসমানী হাসপাতালের ৮ টি আইসিইউ বেডের মধ্যে ৭টিতে রোগী রয়েছেন। এছাড়া বাকি আইসিইউ বেডগুলোও রোগীতে পূর্ণ রয়েছেন।
ডা. হিমাংশু লাল রায় আরও জানান, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য আইসিইউসহ মোট ১৯০টি বেডের ২টি বিশেষ ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে, এতে বর্তমানে হাসপাতালে ৭ জন আইসিইউসহ মোট ৮৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।
তিনি বলেন, সিলেটের হাসপাতালগুলোতে গত কয়দিন ধরে কোভিড সাসপেক্টেড ও আক্রান্ত রোগী আগের চেয়ে  চাপ বাড়ছে। চিকিৎসা নিয়ে মানুষের মধ্যে আস্থা বেড়েছে। রোগীর সংখ্যা বাড়ার কারণে অক্সিজেন সরবরাহেরও চাপ বাড়ছে বলে তিনি জানান।
সিলেট সিভিল সার্জন কার্যালয়ের কোভিড-১৯ এর দৈনিক প্রতিবেদন তথ্য মতে, শনিবার সকাল ৮টা পর্যন্ত একদিনে সিলেট জেলায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২২ জন, সুস্থ হয়েছেন ৩৭ জন, হোম কোয়ারেন্টাইনে গেছেন ৯১ জন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বগুড়ায় সরকারী বিধিনিষেধ অমাণ্য করায় প্রায় ৯১ হাজার টাকা জরিমানা

বাগেরহাটে হরিণের চামড়াসহ চার শিকারি আটক