ভিতরে

বিধিনিষেধের তৃতীয় দিনে ঢাকায় ৬২১ জন গ্রেফতার

করোনা সংক্রমণ রোধে বিধিনিষেধের তৃতীয় দিনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানী ঢাকায় ৬২১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম বাসসকে এ তথ্য জানান।
তিনি বলেন, শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি ক্রাইম ও ট্রাফিক বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট চালিয়ে ৩৪৬জনকে ১লাখ ৬হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে। 
এছাড়া সড়ক পরিবহন আইনে ১৯ লাখ ২২ হাজার ৫৫০ টাকা জরিমানা করা হয়।
এডিসি ইফতেখায়রুল জানান,সরকারি নির্দেশনা প্রতিপালনে সকাল থেকে একযোগে রাজধানীর রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান, উত্তরার বিভিন্ন এলাকায় পুলিশের বিভিন্ন  চেকপোস্ট, তল্লাশি ও জিজ্ঞাসাবাদ কার্যক্রম পরিচালিত হয়। 
এদিকে তৃতীয় দিনে সারাদেশে র‌্যাবের ১৭২টি টহল এবং ১৮১টি চেকপোস্ট পরিচালনা করা হয়। এছাড়া র‌্যাব সারাদেশে ৩১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসব ভ্রাম্যমাণ আদালতে ২৭৭ জনকে ১ লাখ ৯৮ হাজার ১৭৫ টাকা জরিমানা করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে বিনামূল্যে প্রায় দুই হাজার মাস্ক বিতরণ করা হয়।
এর আগে বিধিনিষেধের প্রথম দিন বৃহস্পতিবার (১জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫৫০ জনকে  গ্রেফতার করা হয়। এছাড়া প্রথম দিনে মোবাইল  কোর্ট পরিচালনা করে ২১২ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা ও ৩৯১ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। বিধিনিষেধের প্রথম দিনে ডিএমপির ট্রাফিক বিভাগ ২৭৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করে ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা জরিমানার পাশাপাশি ৭৭টি গাড়িকে  রেকারিং করে।
বিধিনিষেধের দ্বিতীয় দিনে রাজধানীতে ৩২০জনকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায়  মোবাইল কোর্ট চালিয়ে ২০৮ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করেছে। এ সময় বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ২১৯টি মামলা দায়ের করে  মোট ৫ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। 
এদিকে দ্বিতীয় দিনে সারা দেশে র‌্যাবের ১৬৬টি টহল এবং ১৪৫টি চেকপোস্ট বসানো হয়। এছাড়া র‌্যাব সারাদেশে ৫৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসব ভ্রাম্যমাণ আদালতে ২১৩ জনকে ২ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা জরিমানা করা হয়।
করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার  রোধকল্পে বৃহস্পতিবার ১ জুলাই সকাল ৬ টা  থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধি-নিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

নুরুন নাহার বেগমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ডিজিটাল দেশ হিসেবে সারা বিশ্বের কাছে বাংলাদেশ খ্যাতি পেয়েছে : সমাজকল্যাণ মন্ত্রী