ভিতরে

করোনা আতঙ্ক সত্তেও সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত হবে ইউরোর কোয়ার্টার ফাইনাল

করোনা আতঙ্ক সত্তেও আগামী শুক্রবার ইউরো চ্যাম্পিয়নশীপের কোয়ার্টার ফাইনাল পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত হবে বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে রাশিয়ান আয়োজক কমিটি। শুক্রবার এই মাঠে স্পেন বনাম সুইজারল্যান্ডের মধ্যকার শেষ আটের ম্যাচটি অনুষ্ঠিত হবে। 
বৈশ্বিক মহামারীতে গত দেড় বছর যাবত বিপর্যস্ত সারা বিশ্বে এখনো করোনা ভাইরাস কোনভাবেই নিয়ন্ত্রনে আনা যাচ্ছে না। এর মধ্যেই নতুন স্বাভাবিক জীবনের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে অনেক কিছুই খুলে দেয়া হলেও তাতে আতঙ্ক কিন্তু একটুও কমেনি। এরই ধারাবাহিকতায় ইউরোপের ১১টি বড় শহরে গত বছর স্থগিত হয়ে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশীপের আসর শুরু হয় গত ১২ জুন থেকে। স্বাগতিক শহরগুলো করোনা বিধিনিষেধ যতটা সম্ভব মেনে স্টেডিয়ামগুলোতে দর্শকের উপস্থিতি নিশ্চিত করবে, এমন শর্তে উয়েফা দেশগুলোকে ম্যাচ আয়োজনের স্বত্ব দেয়।
কিন্তু এনিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রথম থেকেই শঙ্কা জানিয়ে আসছিল। সেই শঙ্কা সত্যি প্রমানিত হয়ে ইউরোর অন্যতম আসর রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে করোনা মহামারী শুরু হবার পর প্রথমবারের মত রেকর্ড সংখ্যক করোনা আক্রান্তের খবর নিশ্চিত করা হয়েছে। ইউরোর গ্রু পর্বের ছয়টি ম্যাচ ইতোমধ্যেই এখানে অনুষ্ঠিত হয়েছে। এরপর শুক্রবার কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু ইতোমধ্যেই সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা অন্য যেকোন সময়ের তুলনায় রেকর্ড ছাড়িয়ে গেছে। 
বেলজিয়ামের বিপক্ষে ফিনল্যান্ডের গ্রুপ পর্বের ম্যাচটির পর সেন্ট পিটার্সবার্গে আসা প্রায় ডজনখানেক ফিনিশ সমর্থক করোনায় আক্রান্ত হয়েছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে। ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের কারনে মধ্য জুন থেকে রাশিয়াকেও উচ্চ ঝুঁকিসম্পন্ন দেশ হিসেবে গণ্য করা হচ্ছে।
উয়েফার এক মুখপাত্র জানিয়েছেন যেকোন ধরনের ঝুঁকি থাকলেও আমরা সেগুলো মেনে নিয়েই নির্ধারিত সূচী অনুযায়ী ম্যাচগুলো আয়োজন করে যাব। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই আমাদের এই ধরনের প্রস্তুতি ছিল। এই সময়ে কোন ভেন্যু কিংবা তারিখ পরিবর্তনের কোন পরিকল্পনা আমাদের নেই। 
সম্প্রতী রাশিয়ার দ্বিতীয় শহর হিসেবে সেন্ট পিটার্সবার্গে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। সোমবারও এখানে ১১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, গত তিনদিনে যা দ্বিতীয় সর্বোচ্চ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

প্যারাগুয়েকে হারিয়ে চিলিকে ব্রাজিলের মুখে ঠেলে দিল উরুগুয়ে

কোহলিকে শান্ত হতে বললেন হোল্ডিং