ভিতরে

আগামী দু’দশকে কারিগরি দক্ষতা সম্পন্ন জনসংখ্যা ৬০ শতাংশে উন্নীত করা হবে : জাকির

আগামী ২০৪০ সালের মধ্যে কারিগরী দক্ষতা সম্পন্ন জনসংখ্যা ৬০ শতাংশে উন্নীত করতে সরকার বদ্ধপরিকর।
আজ প্রাথমিক ও গণশিক্ষা  প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্প আয়োজিত কর্মমেলাঃ কর্মের সংযোগ স্থাপন বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  এ কথা বলেন।
তিনি বলেন, যুবসমাজকে পেশাগত দক্ষতা উন্নয়ন এবং চাকুরির সাথে সম্পৃক্ত করে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরির মাধ্যমে আত্মনির্ভরশীল, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে  প্রি-ভোকেশনাল স্কিলস ট্রেনিং প্রোগ্রামের ব্যবস্থা করা হয়েছে। প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশের জনসংখ্যার ১৭ শতাংশ  কারিগরী দক্ষতা সম্পন্ন। চলতি বছরে তা ২০ শতাংশ করা হবে।
তিনি বলেন, এ প্রকল্পের আওতায় ৯৬ টি উপজেলায়   প্রি-ভোকেশনাল স্কিলস ট্রেনিং দক্ষতা উন্নয়ন কার্যক্রমের মাধ্যমে ১৮ হাজার ৫’শ জনকে প্রশিক্ষণ  বৃত্তিমূলক দক্ষতা উন্নয়নে সহায়তা করা এবং তাদের চাকরি পেতে বা উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তুলতে সহায়তা করেছে। এই প্রোগ্রামের মাধ্যমে সরকার সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দেশের বেকার যুবসমাজকে প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে  তুলছে বলেও উল্লেখ করেন তিনি । 
প্রকল্প পরিচালক মোঃ মাহবুব হাসান শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সেভ দ্য চিলড্রেনের চাইল্ড পোভাটি সেক্টর ডিরেক্টর তানিয়া শারমিন। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ১৫ জুলাই

আবরার হত্যা মামলার সাফাই সাক্ষ্য ২৮ জুন