ভিতরে

মেক্সিকোয় দুই মাদকচক্রের মধ্যে গোলাগুলিতে নিহত ১৮

মেক্সিকোয় সন্দেহভাজন প্রতিদ্বন্দ্বী ড্রাগ কার্টেল বন্দুকধারীদের মধ্যে এক গোলাগুলির ঘটনায় শুক্রবার ১৮ জন নিহত হয়েেেছ। একজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে এএফপি এ খবর জানায়।
প্রাদেশিক সরকারের মুখপাত্র রোকিও আগুইলেরা বলেছেন, উত্তর-পশ্চিম জাকাটেকাস প্রদেশের প্রত্যন্ত অঞ্চলে এ বন্দুকযুদ্ধ ঘটে। তিনি মিলেনিও টিভিকে জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র কওে দুটি প্রতিদ্বন্দ্বী মাদকচক্রের মধ্যে এ বন্দুকযুদ্ধ ঘটে।
বুধবার জাকাটেকাসের একটি সেতুতে ঝুলন্ত অবস্থায় দুজন পুলিশ কর্মকর্তার লাশ পাওয়া যাওয়ার পর থেকে স্থানীয় গণমাধ্যমে বেশ কয়েকটি গোলাগুলির ঘটনার খবর এসেছে। 
তবে আগুইলেরা বলেন, এপর্যন্ত কর্তৃপক্ষ শুক্রবার ভালপারাইসো শহরের ওই গুরুতর ঘটনার সঙ্গে এ বন্দুকযুদ্ধের কোনো যোগসূত্র খুঁজে পায়নি।
ভালপারাইসো জালিসকো প্রদেশের সীমান্তবর্তী এলাকা। এটি একটি মাদকচক্রের শক্তিশালী দুর্গ। কর্তৃপক্ষ জানায়, চক্রটি মাদকপাচারের রুটগুলোর নিয়ন্ত্রণ নিতে সহিংস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
২০০৬ সাল থেকে মেক্সিকোয় মাদক-সংক্রান্ত সহিংসতা হয়ে আসছে। দেশটির মাদকচক্রগুলোর বিরুদ্ধে লড়াইয়ের লক্ষ্যে সরকার ফেডারেল সেনা মোতায়েন শুরু করার পর থেকে এসব সহিংসতায় ৩ লাখেরও বেশি লোকের প্রাণহানি ঘটেছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

মার্কিন সেনাদের প্রস্থান আসন্ন হওয়ায় বাইডেনের সাথে আফগান নেতার সাক্ষাত

ভোলায় গরু, মহিষ, ছাগল ও ভেড়ার খুরা রোগ নিয়ন্ত্রণে ৮ লাখ ডোজ ভ্যাকসিন প্রদান করা হচ্ছে