ভিতরে

২০২২‘এর পরেও সাউথগেটকেই কোচ হিসেবে চায় ইংল্যান্ড

চলমান ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে কিংবা আগামী বছর কাতার বিশ্বকাপে ইংল্যান্ডের ফলাফল যাই হোক না কেন, কোচ গ্যারেথ সাউথগেটের সাথে আর এক বছর চুক্তি রয়েছে ইংলিশদের। কিন্তু ইতোমধ্যেই সাউথগেটের উপর আস্থা অর্জনকারী ইংলিশ ফুটবল এসোসিয়েশন এই চুক্তি ২০২২‘র পরেও বৃদ্ধি করার আগ্রহ প্রকাশ করেছে।
এ সম্পর্কে এফএ প্রধান মার্ক বুলিংহ্যাম শুক্রবার ইংল্যান্ডের সেন্ট জর্জেস পার্কের অনুশীলন সেন্টারে বলেছেন, ’তিনি জানেন আমরা তার কাজে দারুন খুশী। আমরা চাচ্ছি তিনি যাতে আরো কিছুদিন আমাদের সাথে থাকে।’
এই মুহূর্তে ইংল্যান্ডের মূল লক্ষ্য জার্মানীর বিপক্ষে মঙ্গলবার ইউরো চ্যাম্পিয়নশীপের শেষ ১৬‘র হাই ভোল্টেজ ম্যাচে নিজেদের এগিয়ে নিয়ে যাবার। কিন্তু প্রত্যাশ রয়েছে অন্তত ২০২৪’র ইউরো পর্যন্ত সাউথগেটকে দলে রেখে দিতে। বুলিংহ্যাম বলেন, ‘আমাদের সমর্থন তার সাথে অটল রয়েছে। আমরা শতভাগ গ্যারেথের পাশে রয়েছি। ইউরোর পর আনুষ্ঠানিক ভাবে আমরা এ ব্যপারে আলোচনা শুরু করবো। কিন্তু এই মুহূর্তে আমাকে জিজ্ঞেস করলে আমি বলবো সে যাতে আরো কিছুদিন আমাদের সাথে থাকে।‘
ইউরো ২০১৬‘তে আইসল্যান্ডের কাছে শেষ ১৬‘তে পরাজিত হয়ে বিদায় নেবার পর স্যাম অলড্রিচের সংক্ষিপ্ত সময়ের পর ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছিলেন। রয় হজসনের স্থলাভিষিক্ত অলড্রিচ মাত্র একটি ম্যাচে ইংল্যান্ডের কোচে দায়িত্ব পালনের পর এফ‘র সাথে বিতর্কে কাজ ছাড়তে বাধ্য হয়েছিলেন। ইংল্যান্ডের আগে ২০০৯ সালে তিন বছরের জন্য মিডলসবোরোর দায়িত্বে ছিলেন সাউথগেট। এরপর অনুর্ধ্ব ২১ দলের কোচের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের বিশ্বকাপের সাউথগেটের অধীনে ইংল্যান্ড ২৮ বছরের ইতিহাসে প্রথমবারের মত সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল। 
এবারের ইউরোর সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ওয়েম্বলিতে। আর ঘরের মাঠের এই সুবিধাকে কাজে লাগিয়ে ১৯৬৬ সালের পর প্রথম বড় কোন টুর্নামেন্টের শিরোপা ঘওে তোলার হাতছানি এখন ইংলিশদের সামনে। আর সেটা করে দেখাতে পারলে নি:সন্দেহে তার বড় কৃতিত্বই যাবে সাউথগেটের কাছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বেলজিয়ামকে টপকে যেতে চায় রোনাল্ডোর পর্তুগাল

গ্ল্যাডবাখের মাঠে বুন্দেসলিগা মৌসুম শুরু করবে বায়ার্ন