ভিতরে

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সফরের ভালো খেলে বিশ্বকাপের দলে জায়গা নিতে বললেন ফিঞ্চ

ভারতে অনুষ্ঠেয় টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি নিশ্চিত হলেও, বাংলাদেশ সফরের নিশ্চয়তা এখনো ঝুলে আছে। তবে যাই হোক, আসন্ন সফর দু’টিতে ভালো খেলে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাকাপোক্ত করতে বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি জানান, ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সফরে ভালো খেলে টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাকাপোক্ত করতে হবে সবার।
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য শীর্ষ সাত খেলোয়াড়কে ছাড়া ২৯ সদস্যের প্রাথমিক দল ইতোমধ্যে ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকার কারনে আসন্ন এ দুই সিরিজ থেকে নিজেদের সরিয়ে নেন- ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স। কনুইর ইনজুরির কারনে দলে নেই স্টিভেন স্মিথ। ব্যাক্তিগত কারণে সফর না করার সিদ্বান্ত নেন মার্কুস স্টোয়িনিস, জাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন।
শীর্ষ সাত খেলোয়াড় না থাকায় প্রথমবারের মত জাতীয় দলে ডাক পান ওয়েস আগার। প্রায় ৪ বছর পর জাতীয় দলে ফিরেছেন ড্যান ক্রিস্টিয়ান। সর্বশেষ নিউজিল্যান্ড সফরের টি-টুয়েন্টি দলে না থাকা জস হ্যাজেলউড এবং মিচেল স্টার্কও দলে ফিরেছেন। আরও সুযোগ হয়েছে- জেসন বেহরেনডর্ফ, মইসেস হেনরিক্স, রিলি মেরেডিথ, এন্ড্রু টাই ও এডাম জাম্পার।
তাই যারা দলে আছেন, আসন্ন সফর দু’টিতে ভালো খেলে টি-টুয়েন্টি বিশ্বকাপের দলে তাদের জায়গা পাকাপোক্ত করতে বললেন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে ফিঞ্চ বলেন, ‘আসন্ন সফরগুলো ছেলেদের জন্য বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করে নেয়ার সুযোগ কওে দিবে। আমার মতে, এখন অস্ট্রেলিয়ার জন্য ভালো বিষয় হলো ছেলেরা বিগ ব্যাশ ও ঘরোয়া ক্রিকেটে ভালো করছে। এমন পারফরমেন্স ধরে রেখেই জাতীয় দলে জায়গা পাকা করতে হবে তাদের।’
আসন্ন সফর দিয়ে জাতীয় দলে জায়গা পাকা করার বড় সুযোগ বলে মনে করেন ফিঞ্চ, ‘সকলের মূল লক্ষ অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট খেলা এবং ভালো করা। তাই সফরে থাকা ছেলেদের জন্য এটিই বড় সুযোগ নিজেদের প্রমাণ করার। ভালো করলে বিশ্বকাপে জায়গা পাওয়া সহজ হবে।’
২ থেকে ১০ আগস্ট বাংলাদেশ সফরে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে পাঁচটি টি-টুয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে অসিরা। ১০ জুলাই টি-টুয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের। ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে আগামী ২৮ জুন দেশ ছাড়বে অস্ট্রেলিয়া।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ইংল্যান্ড সিরিজের আগে ইশান্তকে পাবার আশা

ব্রাজিলের বিপক্ষে বিতর্কিত ম্যাচ: রেফারির বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবী কলম্বিয়ার