ভিতরে

ওয়েম্বলি বলেই আশাবাদী জার্মানির ন্যয়ার

ইউরো ২০২০ আসরের নকআউট পর্ব শেষ ১৬তে  ইংল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে জার্মানি। আসরে ইংলিশদের হৃদয় ভেঙ্গে দেয়ার ২৫ বছর পর ওয়েম্বলিতে ইংলিশদের মোকাবেলা করতে যাচ্ছে জার্মানি। এতে জার্মানি দারুন খুশি বলে জানিয়েছেন গোল রক্ষক ম্যানুয়েল ন্যয়ার। 
গতকাল বুধবার গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়ার শংকা তৈরি হয়েছিল জার্মান শিবিরে। এফ গ্রুপের গুরুত্বপুর্ন ওই ম্যাচে শেষ পর্যন্ত সমতাসুচক গোল করে শেষ পর্যন্ত হাঙ্গেরির বিপক্ষে ২-২ গোলের মান বাঁচানো ড্র করে জোয়াচিম লোর শিষ্যরা। ওই ফলাফলে শেষ ষোল নিশ্চিত হয় জার্মানদের।
কোয়ার্টার ফাইনালে জায়গা পেতে  আগামী মঙ্গলবার লন্ডনে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড দলের মোকাবেলা করবে জার্মানি। ম্যাচটিকে সামনে রেখে ন্যয়ার বলেন,‘ এটি হবে ¯œায়ুক্ষয়ি এক রোমঞ্চকর লড়াই। ইংল্যান্ডে সম্পুর্ন ভিন্ন খেলা হবে। আমরা আরো এগিয়ে যেতে চাই।’ কৌতুক করে বলেন,‘ওয়েম্বলি আমাদের স্যুট করে।’
এখন ইংল্যান্ড অপেক্ষা করছে ১৯৯৬ সালের ইউরো সেমি-ফাইনালে হারের প্রতিশোধ নিতে। ওয়েম্বলিতে অনুষ্ঠিত ওই ম্যাচে টাইব্রেকারে জার্মানির কাছে পরাজিত হয়েছিল ইংলিশরা। ফাইনালে চেক প্রজাতন্ত্রকে পরাজিত করে জার্মান দল।
বুধবার মিউনিখের আলিয়াঁঞ্জ এ্যারেনায় হাঙ্গেরির সাথে দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছেড়েছে জার্মানী। আর মূল্যবান এই এক পয়েন্টে অঘটনের হাত থেকে রক্ষা পাবার পাশাপাশি গ্রুপ-এফ‘র দ্বিতীয় দল হিসেবে নক আউট পর্বও নিশ্চিত করেছে জোয়াচিম লো’র দল। 
অধিনায়ক এ্যাডাম সাজালাইয়ের গোলে ১১ মিনিটেই এগিয়ে গিয়েছিল সফরকারী হাঙ্গেরি। দ্বিতীয়ার্ধে কেই হাভার্টজের গোলে সমতায় ফিরে জার্মানরা। ৬৮ মিনিটে আন্দ্রাস শাফেরের গোলে আবারো এগিয়ে যায় হাঙ্গেরি। শেষ বাঁশি বাজার ৬ মিনিট আগে গোরেতকার দুর্দান্ত এক শটে জার্মানদের এক পয়েন্ট নিশ্চিত হয়। এই ড্রয়ে ইউরো চ্যাম্পিয়নশীপ থেকে বিদায় নিতে হয় হাঙ্গেরিকে।
গোরেতকা বলেন,‘ আমি দারুন আনন্দিত। এখন আমাদের আর কোন অনিশ্চয়তায় থাকতে হচ্ছে না। এখন আমরা দরুন আত্মবিশ^াসী।’ জার্মান কোচ লো তার দলটি প্রচুর ভুল করেছে উল্লেখ করে বলেন,‘ আমি আপনাদের এই প্রতিশ্রুতি দিতে পারি যে ইংল্যান্ডের বিপক্ষে আমরা আরো ভাল খেলব।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টেস্ট চ্যাম্পিয়নশীপে তিন ম্যাচের ফাইনাল চায় কোহলি

মাহেদি ঝড়ে সুপার লিগে এক হালি হার পূর্ণ মোহামেডানের