ভিতরে

ফাইনালের জন্য আইসিসিকে নতুন নিয়মের পরামর্শ গাভাস্কারের

ফাইনালের জন্য  আইসিসিকে নতুন নিয়ম করার পরামর্শ দিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। 
তিনি জানান, ফাইনালের জন্য আইসিসিকে নতুন নিয়ম করতে হবে। ফাইনাল ম্যাচ ড্র বা টাই হলে সেখানে দু’দলকে শিরোপা ভাগাভাগি করতে হয়। এই নিয়ম বদলে ফেলতে হবে তাদের। যাতে ফাইনালের দু’দলই শিরোপার স্বাদ নিতে পারে। 
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ও নিউজিল্যান্ডের ফাইনাল ড্র’র দিকে এগিয়ে যাচ্ছে। বৃষ্টির কারনে প্রথম দিনের মতো চতুর্থ দিন একটি বলও মাঠে গড়ায়নি। যে দু’দিন খেলা হয়েছে তাতেও আলো স্বল্পতারও ঝামেলা ছিলো। ঐ দু’দিন খেলা হয়েছে ১৪১ দশমিক ১ ওভার। 
ফাইনাল ড্র বা টাই হলে, শিরোপা ভাগাভাগি করতে হবে ভারত ও নিউজিল্যান্ডকে। কিন্তু ফাইনালের মঞ্চে এই ভাগাভাগি পছন্দ নয় গাভাস্কারের। 
ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে গাভাস্কার বলেন, ‘মনে হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হবে। ভাগ করে দেওয়া হবে ট্রফি। প্রথমবারের জন্য ফাইনালে ট্রফি ভাগ হবে। ফুটবলে ফাইনাল ম্যাচে যেমন পেনাল্টি শুট বা অন্য নিয়মে জয়ী বেছে নেওয়া হয়, টেনিসে যেমন টাইব্রেকার আছে, তেমনই ক্রিকেটেও কোনও পরিকল্পনা করা উচিত আইসিসির।’
গাভাস্কার আরও বলেন, ‘যে কোনও উপায়ে ফইনালের মঞ্চে জয়ী দল বেছে নেয়া উচিত আইসিসির। আড়াই বছর ধরে পরিশ্রম করে ফাইনালের মঞ্চে উঠে যদি শিরোপার স্বাদ না পাওয়া যায়, সেটি অনেক বেশি কষ্টের ও বেদনাদায়ক।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করছে ইংল্যান্ড ও শ্রীলংকা

আফগানিস্তানের বোর্ড থেকে অব্যাহতি নবীকে