ভিতরে

এ্যাস্টন ভিলাকে হারিয়ে প্রিমিয়ার লিগ শিরোপার আরো কাছে ম্যানসিটি

প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের আরো কাছে পৌঁছে গেছে ম্যানচেস্টার সিটি। বুধবার পিছিয়ে পড়ার পরও এ্যাস্টন ভিলাকে ২-১ গোলে পরাজিত করেছে পয়েন্ট তালিকার শীর্ষধারীরা। বহুল আলোচিত ইউরোপীয় সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয়ার পর এটি ছিল পেপ গার্দিওলার শিষ্যদের প্রথম ম্যাচ।
ম্যাচ শুরুর মাত্র ২০ সেকেন্ডের মধ্যেই গোল করে সিটির ভিত কাপিয়ে দিয়েছিলেন জন ম্যাকগিন। তবে ফিল ফোডেনের সমতাসুচক গোলে সংকটমুক্ত হয় সিটিজেনরা। পরে রড্রির গোলে বিরতির আগেই এগিয়ে যায় সফরকারী ম্যানচেস্টার সিটি।
বিরিততে যাবার আগমুহুর্তে জ্যাকব রামসেকে ফাউল করার অপরাধে লাল কার্ড দেখে বিদায় নিয়ে সিটিকে বেশ হুমকিতেই ফেলে দিয়েছিলেন নেতৃত্ব দিতে যাওয়া ডিফেন্ডার জন স্টেনস। তবে দ্বিতীয়ার্ধে দুই হলুদ কার্ড দেখে ম্যাট ক্যাশ মাঠ ছাড়লে ভিলাও দশ জনের দলে পরিণত হয়।
এই জয়ের ফলে তালিকার দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে সিটি। তৃতীয়বারের মত প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করতে এখন অবশিষ্ট ৫ ম্যাচ থেকে মাত্র আট পয়েন্টের প্রয়োজন গার্দিওলার দলের।
তিনি বলেন,‘ শুরুতে আমি এমনটা আশা করিনি। তবে আমরা দারুনভাবে ঘুরে দাঁড়িয়েছি। এটি ছিল সত্যি দুরুন পারফর্মেন্স। ফিল ফোডেন আমাদের খেলাকে দারুন ভাবে প্রভাবিত করেছে। সে ক্রমেই গুরুত্বপুর্ন খেলোয়াড়ে পরিণত হচ্ছে।’
ম্যাচ শুরুর মাত্র ২০ সেকেন্ডের মাথায় গোল হজম করে সিটি। ডান প্রান্ত থেকে ওলি ওয়াটকিন্সের ক্রস থেকে বল পেয়ে নিচু শটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন মিডফিল্ডার ম্যাকগিন।
তবে ২২ মিনিটে ডান প্রান্ত থেকে বার্নার্ডো সিলভার যোগান থেকে ডান পায়ের শটে গোল করে সফরকারি সিটিকে সমতায় ফেরান মিডফিল্ডার ফোডেন। ৪০তম মিনিটে এগিয়ে যায় তারা। সিলভার ক্রস থেকে দর্শনীয় হেডে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার রড্র্রি।
চার মিনিট পর দশজনের দলে পরিণত হয় সিটি। স্বাগতিক জ্যাকবকে অহেতুক মারাত্মক ফাউল করারা অপরাধে বিদায় নেন স্টোনস। ভিএআরের সহায়তা নিয়ে বিষয়টি ভালভাবে অবলোকন করেই ইংলিশ ডিফেন্ডারকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।
ম্যাচের ৫৭তম মিনিটে ফোডেনকে অহেতুক ফাউল করে ডিফেন্ডার ক্যাশ দ্বিতীয় হলুদ কার্ড দেখলে এ্যাস্টন ভিলাও পরিণত হয় ১০ জনের দলে।
তবে এই জয়ের মাধ্যমে শিরোপার পথে একটি বড় ধাপ পার করল সিটি। গার্দিওলা বলেন,‘ এই ম্যাচের পর মনে হচ্ছে না সুপার লিগ আমাদের বিভ্রান্ত করতে পেরেছে। বিষয়টি নিয়ে অবশ্য সবাই সচেতন ছিল। কিন্তু ছেলেরা ম্যাচের প্রতি মনোযোগী ছিল। প্রিমিয়ার লিগের শিরোপাটি আমাদের জন্য বেশ গুরুত্বপুর্ন। আমরা এখন এর বেশ কাছে পৌঁছে গেছি।’
গতকাল অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের অপর ম্যাচে টটেনহ্যাম হটস্পার্স ২-১ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে। শুরুতে পিছিয়ে পড়া স্পার্স দলের হয়ে একটি করে গোল করেছেন বেল ও সন। এর আগে গোল করে সাউদাম্পটনকে এগিয়ে দেন ইনগস।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বেনজেমার জোড়া গোলে রিয়াল মাদ্রিদের জয়

এবার জরিমানার কবলে মরগান