ভিতরে

টি-টুায়েন্টি বিশ্বকাপ: পাকিস্তান দলের ভিসা নিশ্চিত

আগামী অক্টোবরে ভারতের মাটিতে বসতে যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। নয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ। পাশাপাশি পাকিস্তানসহ টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া কোন দেশের ভিসা পেতে কোন সমস্যা হবে না বলে নিশ্চিত করেছে, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
বিসিসিআইর পক্ষ থেকে জাাননো হয়েছে, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে বিশ্বকাপের ফাইনাল। অন্যান্য ভেন্যুগুলো হলো- দিল্লি, মুম্বাই, চেন্নাই, কলকাতা, ব্যাঙ্গালুরু, হায়দারাবাদ, ধর্মশালা এবং লক্ষেèৗ।
সংবাদ সংস্থাকে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেন, ‘প্রতিটি ভেন্যুকেই বিশ্বকাপের ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে এবং প্রস্তুতি শুরু করে দিতে বলা হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতি মাথায় রাখা হচ্ছে এবং শেষ দিকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। অক্টোবর-নভেম্বরে পরিস্থিতি কেমন থাকবে এখনই বলা মুশকিল। কিন্তু প্রস্তুতি শুরু করতেই হবে।’
রাজনৈতিক সংঘাতের কারণে পাকিস্তানের ভিসা না পাওয়ার গুঞ্জন উঠেছিলো। কিন্তু বিসিসিআইর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, ভিসা পেতে পাকিস্তানসহ অন্য কোন দেশের সমস্যা হবে না। তবে পাকিস্তানের সাধারণ দর্শকরা বিশ্বকাপ দেখার ভিসা পাবেন কি না, এ বিষয়ে কিছু বলেনি বিসিসিআই।
জয় শাহ আরও বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দলের ভিসা সমস্যার সমাধান করা হয়েছে। তাদের ভিসা পেতে কোন সমস্যা হবে না। তবে পাকিস্তানের দর্শকরা সীমান্ত পেরিয়ে খেলা দেখতে আসতে পারবে কি না, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্বান্ত হয়নি।’
২০১২ সালে সর্বশেষ ভারত সফর করেছিলো পাকিস্তান। এরপর রাজনৈতিক টানাপোড়েনে আর কোন দ্বিপাক্ষীক সিরিজে অংশ নেয়া হয়নি ভারত ও পাকিস্তানের। শুধুমাত্র আইসিসির ইভেন্ট হলেই দেখা হতো বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দির।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

মার্চের বেতন চ্যারিটিতে দিয়ে দিলেন মানজুকিচ

মেসির রেকর্ড সৃষ্টিকারী বুট নিলামে উঠছে