ভিতরে

বিএসএমএমইউয়ে কোভিড ১৯ টিকাদান কেন্দ্রে সাংবাদিক ও বয়স্কদের আলাদা বুথ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারের কোভিড ১৯ টিকাদান কেন্দ্রে সাংবাদিক ও বয়স্কদের জন্য চালু হচ্ছে আলাদা বুথ।
আজ বিশ্ববিদ্যালয়ের কনভেশন সেন্টারের টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এই নির্দেশ দেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।
এদিকে মহামারি সময়ে কোভিড ১৯ এবং অন্যান্য সকল রোগে আক্রান্ত সকল রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিশ্চিত করতে আবারো চালু হচ্ছে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’। রোগীরা সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ০৯৬১১৬৭৭৭৭৭ এ ডায়াল করে ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ সেবাটি নিতে পারবেন। এছাড়াও ৩৩৩ অথবা ১৬২৬৩ নম্বরে ডায়াল করেও এই সেবা গ্রহণ করা যাবে। এ সেবা সম্পর্কে পড়ৎড়হধ.মড়া.নফ এ ক্লিক করে বিশদভাবে জানা যাবে। বিশেষজ্ঞসেবা পরবর্তীতে দেশের টেলিমেডিসিন সেবাদানকারীদের মাধ্যমে আরও সম্প্রসারিত করা হবে।
বিশ^ স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুযায়ী উন্নত দেশের আদলে বিএসএমএমইউ’র পক্ষ থেকে ‘ভারচুয়াল আউটডোর’ চালু করা হয়েছিলো। দেশের যেকোন প্রান্ত থেকে যে কেউ টেলিফোনের মাধ্যমে আউটডোর সেবা গ্রহণ করতে পারেন এবং সংশ্লিষ্ট চিকিৎসক প্রয়োজনে রোগীকে শাহবাগস্থ বিএসএমএমইউ আউটডোরে রেফার করলে সেখানে তিনি চিকিৎসাসেবা গ্রহণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সোয়া ৭ লক্ষাধিক মানুষ