ভিতরে

সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী রাষ্ট্রের সবচেয়ে বড় শত্রু : শ ম রেজাউল

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, রাষ্ট্রের সবচেয়ে বড় শত্রু হলো দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে ব্যাহত করতে নৈরাজ্য সৃষ্টিকারী উগ্র সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী।
তিনি বলেন, “ ভয়াবহ করোনাভাইরাস সংকট বাংলাদেশ যখন বিশ্বের অন্যান্য দেশের চেয়ে ভালভাবে মোকাবেলা করে দেশের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রেখেছে তখন স্বাধীনতা বিরোধী উগ্র সাম্প্রদায়িক একটি গোষ্ঠী দেশে একটি অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।”
হেফাজত নেতা মামুনুল হকের অনৈতিক সম্পর্কের কথা উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, “ তাদের মতো অনৈতিক কর্মকান্ডে জড়িতদের হাতে ইসলাম নিরাপদ নয়। এই বার্তা দেশের প্রতিটি মসজিদ ও মাদ্রাসায় পৌঁছে দিতে হবে।”
শ ম রেজাউল করিম আজ রাজধানীর বেইলী রোডের নিজ সরকারী বাসভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে পিরোজপুরের নেসারাবাদ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত স্থানীয় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে কৃষি প্রণোদনা ( সার ও বীজ) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
নেসারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেসারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, স্বরুপকাঠি পৌরসভার মেয়র গোলাম কবির ও উপজেলা কৃষকলীগের সভাপতি শশাঙ্ক রঞ্জন সমাদ্দার।
শ ম রেজাউল করিম বলেন, এই বাংলাদেশে যারা উগ্রতা সৃষ্টি করতে চায়, আমরা তাদের মহান মুক্তিযুদ্ধে মোকাবেলা করেছি। সেই মহান যুদ্ধেই চুড়ান্ত হয়েছে এই বাংলাদেশ উগ্র সাম্প্রদায়িক অপশক্তির নয়, এই দেশ অসাম্প্রদায়িক মানুষের।
তিনি বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে যারা পরাজিত হয়েছে, তারা বাংলাদেশে কখনও মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। তবে কেউ যদি নতুন করে স্বপ্নে বিভোর হয় যে দেশে অস্থিতিশীলতা তৈরি করবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের চেনা উচিত।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোন অপরাধীকে ছাড় দেন না। তাই সময় থাকতে তাদের সংযত হওয়া উচিত।
কৃষকদের উদ্দেশে রেজাউল বলেন, এক ইঞ্চি জমিও যাতে অনাবাদি না থাকে। আর কোন জমিতে তিনটি ফসল ফলানো গেলে তিনটি ফসলই ফলাতে হবে। তাহলেই দেশের কৃষি আকর্ষনীয় ও লাভবান হয়ে উঠবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

লকডাউনে বিধি-নিষেধ মানাতে প্রশাসনকে পদক্ষেপ গ্রহণের নির্দেশ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

প্রায় নীরবেই শেষ হলো অমর একুশে বইমেলা ২০২১