ভিতরে

বঙ্গবন্ধুর তুলনা শুধু বঙ্গবন্ধু’ই : পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, এমপি বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ সবসূচকে পাকিস্তান থেকে এগিয়ে রয়েছে।
তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজারও বাঁধা অতিক্রম করে, ঘাত-প্রতিঘাত সহ্য করে রাজনৈতিক প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন।
মন্ত্রী আরো বলেন, দেশের মানুষ ‘৭৫ পরবর্তী ২১ বছর পাকিস্তানী ধারার বাংলাদেশ দেখেছেন। সেসময় মুক্তিযোদ্ধা পরিচয় দেয়া সম্ভব ছিল না, বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করা যেত না ।
গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আজ দুপুরে রাজধানীর বিটিএমসির সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজি এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, বঙ্গবন্ধুর ৬ দফাই ছিল স্বাধীনতার মূলমন্ত্র। তিনি বাঙালিকে শিখিয়েছেন কিভাবে দেশকে, দেশের মানুষকে ভালোবাসতে হয়।
তিনি বলেন, সারাবিশ্বে বঙ্গবন্ধুর তুলনা শুধু বঙ্গবন্ধুই। বঙ্গবন্ধুর মতো এমন নেতা ও নেতৃত্ব বিশ্বের ইতিহাসে সত্যিই বিরল। তাঁর আদর্শ বাঙালির মাঝে চিরকাল বেঁচে থাকবে। বঙ্গবন্ধু আজও আমাদের মাঝে উজ্জ্বল, চিরভাস্বর ও স্ব-মহিমায় উদ্ভাসিত।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের অঙ্গিকার থাকবে, আমরা সকলে ঐক্যবদ্ধভাবে আগামী প্রজন্মের জন্য একটি সুখী,সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে যেতে পারি।
এসময় বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া,বিটিএমসি’র চেয়ারম্যান ব্রি. জেনারেল মো. জাকির হোসেন, তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. শাহ আলম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিনসহ মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী বিটিএমসি ভবনে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আফগানিস্তানে হেলিকপ্টার দুর্ঘটনা ॥ ৯ জন নিহত

বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : অনুষ্ঠানমালা’র তৃতীয় দিনের থিম ‘যতকাল রবে পদ্মা যমুনা’