ভিতরে

ব্রাউজার নোটিফিকেশন এড়িয়ে না যাওয়ার পরামর্শ গুগলের

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের ইন্টারনেট ব্রাউজিং আপ ক্রোম। জনপ্রিয় এ ব্রাউজারটি তাদের সেবা আপডেট করছে। ফলে ক্রোম ব্রাউজার আপডেট এর জন্য কোনো নোটিফিকেশন পেলে এড়িয়ে না যেতে পরামর্শ দিচ্ছে গুগল।

ক্রোমের নতুন সংস্করণের সঙ্গে গুরুত্বপূর্ণ নিরাপত্তা আপডেট সরবরাহ করা হয়েছে। যা ম্যাক, উইন্ডোজ এবং লিনাক্স ব্যবহারকারীদের জন্য ৮৮.০.৪৩২৪.১৫০ নম্বর সংস্করণের সঙ্গে পাওয়া যাবে। নিরাপত্তা ঝুঁকিটির সাংকেতিক নম্বর সিভিই-২০২১-২১১৪৮। এর বেশি কিছু জানায়নি গুগল।

এক ব্লগ পোস্টে তারা লিখেছে, বেশিরভাগ ব্যবহারকারী নতুন সংস্করণে আপডেট করলে তবেই বিস্তারিত প্রকাশ করবে তারা। অবশ্য সে নিরাপত্তা ঝুঁকির সুযোগ এরই মধ্যে হ্যাকাররা নিয়েছে বলে মনে করছে গুগল।

আপডেট করবেন যেভাবে: আপনি ক্রোম ব্রাউজার আপডেট এর আগে দেখে নিন কোন সংস্করণ ব্যবহার করছেন। উপ্ডরের ডান কোনায় তিন বিন্দুওয়ালা বোতামে ক্লিক করে ‘সেটিংস’ নির্বাচন করুন। এরপর অ্যাবাউট ক্রোমে ক্লিক করলেই বর্তমান সংস্করণ দেখাবে। সে সঙ্গে দেখাবে নতুন কোনো সংস্করণে আপডেট এর সুযোগ আছে কি না। যদি থাকে তো স্বয়ংক্রিয়ভাবে আপডেট শুরু হয়ে যাওয়ার কথা।

আর স্বয়ংক্রিয়ভাবে আপডেট না হলে ক্রোম উইন্ডোর ওপরের ডান কোনার ওই তিন বিন্দুর পাশেই ‘আপডেট’ অপশন পাওয়া যাবে, সেখানে ক্লিক করতে হবে। আপডেট হয়ে গেলে ক্রোম পুনরায় চালু করতে বলবে। সে ক্ষেত্রে ‘রিলঞ্চ’ বোতামে চাপলেই আপাতত কাজ শেষ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিশ্বের বড় ১০ অর্থনীতির একটি হবে তুরস্ক: এরদোগান

কোভিড -১৯ ভ্যাকসিন গ্রহণের পরেও ফেসমাস্ক পরার এবং হাত ধোয়ার আহ্বান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।