ভিতরে

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রামে উইলিয়ামসন-সাউদিরা

 কেন উইলিয়ামসন-টিম সাউদিদের বিশ্রামে রেখে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষনা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। দলকে নেতৃত্ব দিবেন টম লাথাম। সর্বশেষ ওয়ানডে বিশ^কাপের সাতজনকে রাখা হয়েছে বাংলাদেশ সিরিজের দলে। কিউই দলে ডাক পেয়েছেন  তিন নতুন মুখ।
উইলিয়ামসন-সাউদি ছাড়াও ব্যস্ত সূচির কারনে বিশ্রাম দেওয়া হয়েছে ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়েকে। ইনজুরির কারনে বিবেচনা করা হয়নি মাইকেল ব্রেসওয়েল, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, জেমস নিশাম, বেন লিস্টার ও হেনরি শিপলিকে। ব্যক্তিগতভাবে নিজেকে সরিয়ে নিয়েছেন পেসার ট্রেন্ট বোল্ট।  
প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিন জন। তারা হলেন-অলরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও’রউর্ক এবং লেগ স্পিনার আদি অশোক। এদের মধ্যে নিউজিল্যান্ডের জার্সিতে খেলার অভিজ্ঞতা আছে অশোকের। গত আগস্টে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় তার। বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডের পর বিশ্রামে যাবেন স্পিনার ইশ সোধি। এজন্য শেষ দুই ওয়ানডের বিবেচনা করা হয়েছে ২১ বছর বয়সী অশোককে।
লিস্ট ‘এ’ ক্রিকেটে ৬৯ ম্যাচে ১৭৭৬ রান ও ৩০ উইকেট শিকার করেছেন ২৬ বছর বয়সী ক্লার্কসন। বল হাতে লিস্ট ‘এ’ ক্রিকেটে নজর কাড়া পারফরমেন্স করেছেন ও’রউক। ১৮ ম্যাচে ৩০ উইকেট শিকার করেছেন ২২ বছর বয়সী ও’রউর্ক।
১৭ ডিসেম্বর থেকে ডানেডিনে তিন ম্যচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সিরিজের বাকী দুই ম্যাচ হবে যথাক্রমে- ২০ ও ২৩ ডিসেম্বর। ওয়ানডে শেষে ২৭ থেকে ৩১ ডিসেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।
বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল : টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক (দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, এডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রউর্ক, রাচিন রবীন্দ্র, ইশ সোধি (প্রথম ওয়ানডে) এবং উইল ইয়ং।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

প্রফেশনাল বক্সিং সোসাইটির চতুর্থ বার্ষিক সম্মেলন কাল

দক্ষিণ গাজায় ইসরায়েল হামাসের তুমুল লড়াই অব্যাহত