ভিতরে

নাটোরে চুরি হওয়া নবজাতকে কুষ্টিয়া থেকে উদ্ধার

নাটোর সদর হাসপাতাল থেকে চুরি হওয়া এক দিন বয়সী নবজাতক কন্যাকে আজ শনিবার ভোরে কুষ্টিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। সকাল পৌনে আটটায়  কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত দুই নারীকে গ্রেফতার করা হয়েছে।
মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে গ্রেফতারকৃত দুই নারী হচ্ছে কুষ্টিয়া জেলার সদর উপজেলাধীন খাজানগর গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী কাজলী খাতুন (৪২) এবং কুষ্টিয়া জেলার পোড়াদহ থানাধীন ভারল বাঁশতলা এলাকার স্থায়ী বাসিন্দা ও বর্তমানে নাটোর শহরের চকবৈদ্যনাথ এলাকায় বসবাসরত আরিফুল ইসলামের স্ত্রী  ছদ্রবেশী নার্স মোছাঃ কাজলী (৩০)।
নাটোর সদর হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা মহিষডাঙ্গা এলাকার গৃহবধূ মোছাঃ হাছনা হেনা গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নরমাল ডেলিভারিতে এক কন্যা সন্তানের জন্ম দেন। তাঁর আতœীয়-স্বজন সারাদিন ও সারারাত প্রসূতি ও সদ্য প্রসূত শিশুর সাথে অবস্থান করে শুক্রবার সকালে বাড়ি চলে যান। প্রসূতির সাথে সদ্য প্রসূত শিশুর দাদি অবস্থান করছিলেন। বেলা ১২টার দিকে এপ্রোন ও মাস্ক পরিহিত নার্সের ছদ্রবেশধারী এক মহিলা শিশুটির দাদির কাছ থেকে ডাক্তার দেখানের কথা বলে শিশুটিকে কোলে নেন। মুহূর্তে ঐ আগন্তুক চোখের আড়ালে চলে গেলে দাদির চিৎকারে হাসপাতালে সকলে শিশুটিকে খোঁজাখুজি করেও কোন হদিস করতে পারেনি।
নাটোর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ও নাটোরের সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান জানান, খবর পাওয়ার সাথে সাথে পুলিশের সহযোগিতা চাওয়া হয়। তাৎক্ষণিক পুলিশের বিশেষ টিম তিনটি জেলায় অভিযান শুরু করে।
নাটোরের পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান আজ বেলা একটায় নিজ দপ্তরে প্রেস ব্রিফিংকালে বলেন, আজ ভোর পাঁচটায় শহরের চকবৈদ্যনাথ এলাকা থেকে অভিযুক্ত ছদ্রবেশী নার্স মোছাঃ কাজলীকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য অনুযায়ী কুষ্টিয়ার খাজানগর থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ সময় মাত্র আট হাজার টাকায় নবজাতকের ক্রেতা কাজলী খাতুনকে গ্রেফতার করা হয়। 
নবজাতক চুরির মাত্র ২০ ঘন্টার মধ্যে পুলিশ সুপারের কার্যালয়ে উপস্থিত শিশুটির মা মোছাঃ হাছনা হেনা এবং বাবা মাহফুজুর রহমানসহ আতœীয়-স্বজনের কাছে শিশুটিকে হস্তান্তর করেন পুলিশ সুপার।  

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

গোপালগঞ্জে সাড়া ফেলে দিয়েছে অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের ষাঁড় মামা-ভাগ্নে

নোয়াখালীর সেনবাগে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার