ভিতরে

ঢাকায় পৌঁছেছে আফগানিস্তান দল

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে  আজ ঢাকা পৌঁছেছে আফগাস্তিান ক্রিকেট দল।  আগামী ১৪ জুন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু  হবে ম্যাচটি।
এমিরেটস এয়ারলাইন্সের একটি  বিমানে  করে সকাল ৯টায়  ঢাকায় পা রাখেন আফগান দলে  ১০ সদস্য। শ্রীলংকান এয়ারলাইন্সে দ্বিতীয় ও শেষ ভাগটি ঢাকায় পৌঁছায় সকাল ১১ টা ৪৫ মিনিটে।
ঢাকায় পৌঁছে হোটেল সোনারগাঁওয়ে রওনা হয় আফগানিস্তান দল। আগামীকাল একমাত্র টেস্টের জন্য অনুশীলন শুরু করবে আফগানরা। 
রশিদ খান, মুজিব উর রহমানের মতো তারকাদের বাইরে রেখে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করছে আফগানিস্তান। পিঠের নিচের অংশের ইনজুরির কারনে সম্প্রতি শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ মিস করেছেন ২৪ বছর বয়সী রশিদ।
২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে একাই ১১ উইকেট নিয়েছিলেন রশিদ। আগামী মাসে টাগার দলের  বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগে  তিনি পুরোপুরি ফিট হয়ে উঠবেন বলে ধারনা করা হচ্ছে। 
টেস্টের পর সীমিত ওভারের সিরিজ খেলতে ভারত উড়ে যাবে আফগানিস্তান। এরপর জুলাইয়ের প্রথম সপ্তাহে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আবারও বাংলাদেশে আসবে তারা।
এদিকে, আফগানিস্তানের বিপক্ষে টেস্টের প্রস্তুতির জন্য আজ হোটেলে উঠেচে বাংলাদেশ টেস্ট দল। আগামীকাল থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু করবে টাইগাররা।
বাংলাদেশ সফরে আফগানিস্তান টেস্ট দল : হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আফসার জাজাই (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, জহির খান, ইজহারুলহক নাভিদ, হামজা হোতাক, ইব্রাহিম আব্দুলরাহিমজাই, ইয়ামিন আহমাদজাই ও নিজাত মাসৌদ। 
রিজার্ভ : জিয়া উর রহমান আকবর, নুর আলি জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, সায়েদ আহমেদ শিরজাদ। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ওয়েস্ট ইন্ডিজ ও যুুক্তরাষ্ট্রেই হবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইউক্রেনের জন্য ২১০কোটি ডলারের অস্ত্র প্যাকেজ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র