ভিতরে

রশিদকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান টেস্ট দল

 দলের সেরা স্পিনার রশিদ খানকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। দলে তিন নতুন মুখ দুই পেসার ইব্রাহিম আব্দুলরাহিমজাই-নিজাত মাসুদ এবং লেগ স্পিনার ইজহারুললহক। রশিদকে বিশ্রাম দেয়া হয়েছে।
২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্টে ১১ উইকেট নিয়ে আফগানিস্তানকে জয়ের স্বাদ পাইয়ে দেয়া রশিদের  দলে না থাকাটা চমকই বটে।  পিঠে ইনজুরির কারণে আজ শেষ হওয়া শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দু’টিতে খেলতে পারেননি রশিদ। পিঠের ইনজুরির কারনে খেলতে পারেননি তিনি। তৃতীয় ও শেষ ম্যাচে অবশ্য খেলেছেন তিনি।
বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে রশিদকে বিশ্রাম দেয়া হয়েছে বলে জানান আফগানিস্তানের সহকারী কোচ রইস আহমাদজাই। তিনি বলেন, ‘বিরতিহীন ক্রিকেট খেলা কারনে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে বিশ্রাম দেয়া হয়েছে রশিদকে এবং পিঠের ইনজুরির কারনে তাকে নিয়ে কোন রকম ঝুঁিক নিতে চাই না আমরা।’
সম্প্রতি প্রথম দেশটির শ্রেনির টুর্নামেন্ট আহমেদ শাহ আবদালিতে দুর্দান্ত অলরাউন্ড পারফরমেন্স প্রদর্শন করে আসরের সেরা খেলোয়াড় হয়েছেন মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার করিম জানাত। দলে ফেরানো হয়েছে তাকেও।
আগামী ১৪ জুন থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যেকার টেস্টটি। টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি খেলবে দু’দল। আগামী শনিবার বাংলাদেশে আসার কথা রয়েছে আফগানিস্তানের।
বাংলাদেশ সফরে আফগানিস্তান টেস্ট দল :  হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আফসার জাজাই (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, জহির খান, ইজহারুলহক নাভিদ, হামজা হোতাক, ইব্রাহিম আব্দুলরাহিমজাই, ইয়ামিন আহমাদজাই, নিজাত মাসৌদ।
রিজার্ভ : জিয়া উর রহমান আকবর, নুর আলি জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, সায়েদ আহমেদ শিরজাদ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আরব আমিরাতের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ

ডেঙ্গু মোকাবিলায় স্বাস্থ্য অধিদফতরের পরামর্শ