ভিতরে

আরব আমিরাতের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ

এক ম্যাচ হাতে রেখেই  স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ।
গতরাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ৭৮ রানে হারিয়েছে আরব আমিরাতকে। প্রথম ওয়ানডে ৭ উইকেটে জিতেছিলো ক্যারিবীয়রা। এতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে  সিরিজ জয় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ।
শারজাহতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দলকে ১৭ ওভারে ১২৯ রানের সূচনা এনে দেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ব্রান্ডন কিং ও জনসন চার্লস। দু’জনই হাফ-সেঞ্চুরি তুলে আউট হন। ৪টি করে চার-ছক্কায় ৭০ বলে ৬৪ রান করেন কিং। ৮টি চার ও ৩টি ছক্কায় ৪৭ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন চার্লস।
দলীয় ১৫১ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর বড় ইনিংস খেলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের পরের দিকের ব্যাটাররা। তারপরও ১ বল বাকী থাকতে সব উইকেট হারিয়ে ৩০৬ রানের বড় সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। আরব আমিরাতের জাহুর খান ৩ উইকেট নেন।
জবাবে টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ৯৫ রানেই ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে আরব আমিরাত। মিডল অর্ডারে আলি নাসেরের ৫৭ ও বাসিল হামিদের ৪৯ রানের সুবাদে বড় রানে হারের লজ্জা এড়ায় আরব আমিরাত। ৫০ ওভারে ৭ উইকেটে ২২৮ রান করে আরব আমিরাত। ওয়েস্ট ইন্ডিজের কাভেম হজ  ও রোস্টন চেজ ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন চার্লস।
আগামী ৯ জুন একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

প্রীতি ম্যাচে কোবকে ২-০ গোলে পরাজিত করেছে বার্সেলোনা

রশিদকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান টেস্ট দল