ভিতরে

আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে ১৪ জুন থেকে অনলাইনে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু : রেলপথমন্ত্রী

আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষ্যে আগামী ১৪ জুন থেকে সকল আন্ত:নগর ট্রেনের অনলাইনে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।
রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন আজ নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
তিনি বলেন, “ পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম শতভাগ টিকেট দু’টি ধাপে ঈদ-উল-ফিতরের মতো অনলাইনে আগামী ১৪ জুন থেকে বিক্রি শুরু করা হবে।”
এ সময় রেলপথ সচিব ড. হুমায়ুন কবির, বাংলাদেশ রেলওয়ে অধিদপ্তরের মহাপরিচালক কামরুল আহসান সহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নুরুল ইসলাম সুজন বলেন, দেশের পশ্চিমাঞ্চলগামী সকল আন্ত:নগর ট্রেনের টিকেট ১৪ জুনের সকাল ৮টা থেকে অনলাইনে পাওয়া যাবে এবং পূর্বাঞ্চলগামী সকল আন্ত:নগর ট্রেনের অগ্রিম টিকেট অনলাইনে একই দিনের দুপুর ১২টা থেকে পাওয়া যাবে।
তিনি আরো জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে বাংলাদেশ রেলওয়ে দেশের বিভিন্ন রুটে ৮ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে।
তিনি বলেন, ঈদে ঢাকা-চিলাহাটি রুটে একজোড়া নতুন আন্ত:নগর টেন পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ জুন ভার্চুয়ালী এই ট্রেনের উদ্বোধন করবেন।
রেলপথ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, যাত্রীরা ঈদ-উল-আযহার ১০ দিন আগে ট্রেনের অগ্রিম টিকেট ক্রয় করতে পারবে। এর আগে যাত্রীরা ঈদের ৫দিন আগে ট্রেনের অগ্রিম টিকেট ক্রয় করতে পারতো। কিন্তু কেউই ট্রেনের অগ্রিম টিকেট ফেরত দিতে পারত না।
মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, যাত্রীরা প্রথম ধাপে ১৪ থেকে ১৮ জুন এবং দ্বিতীয় ধাপে ২৪ থেকে ২৮ জুন পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকেট ক্রয় করতে পারবে।
অন্যদিকে ২ জুলাই থেকে ৬ জুলাই পর্যন্ত ট্রেনের ফিরতি টিকেট বিক্রি করা হবে ২২ জুন থেকে ২৬ জুন পর্যন্ত।
মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, সকল আন্ত:নগর ট্রেনের মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকেট বিক্রি করা হবে। ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন, ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন ও জয়দেবপুর রেলওয়ে স্টেশন থেকে এই স্ট্যান্ডিং টিকেট সংগ্রহ করা যাবে।
মন্ত্রী আরো জানান, কমলাপুর রেলওয়ে স্টেশনের সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন থেকে তিন জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সেনাবাহিনীকে নিয়ে এসে অরাজনৈতিক সরকার পরিচালনার পথ বন্ধ হয়ে গেছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

শ্রীলংকা পর্যটন সহযোগিতাকে পরবর্তী ধাপে নিয়ে যেতে চায় : হাইকমিশনার