ভিতরে

টানা চতুর্থবারের মত ফ্রান্সের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এমবাপ্পে

 ফরাসি লিগ ওয়ানে টানা চার মৌসুমে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজিকে রেকর্ড ১১তম শিরোপা জয়ে সহযোগিতার  স্বীকৃতি হিসেবে এমবাপ্পে সেরার পুরস্কার পেয়েছেন। 
ফরাসি এই তারকা স্ট্রাইকার এবারের লিগে ২৮ গোল করেছেন। টানা পঞ্চমবারের মত সর্বোচ্চ গোলদাতা হিসেবে লিগ শেষ করার পথেই আছেন এমবাপ্পে। সেরা খেলোয়াড়ের পুরস্কার গ্রহণ করে এমবাপ্পে বলেছেন, ‘এটা সত্যিই আনন্দের। আমি সবসময় জিততে চাই। লিগের ইতিহাসে আমার নাম লেখাতে চাই। কিন্তু সব কিছুই এত দ্রুত জয়ের আশা করিনা।’
এবারের মৌসুমে সব মিলিয়ে ৪০ গোল করেছেন এমবাপ্পে। গত মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যাওয়া প্রায় নিশ্চিত থাকলেও শেষ পর্যন্ত তিন বছরের চুক্তিতে পিএসজিতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। ২০২৫ সাল পর্যন্ত এমবাপ্পে যদি খেলতে না চান তবে চুক্তি শর্তানুযায়ী ২৪ বছর বয়সী এ তারকার সাথে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ আগামী বছর শেষ হচ্ছে। ভবিষ্যত নিয়ে বলতে গিয়ে এমবাপ্পে বলেছেন, ‘আগামী মৌসুম পর্যন্ত আমি এখানেই থাকবো।’
১৯৯৪ সালে প্রথমবারের মত ফরাসি লিগে সেরা খেলোয়াড়ের পুরস্কার দেয়া শুরু হয়। প্রথম খেলোয়াড় হিসেবে চতুর্থবারের মত এই পুরস্কার জয়ের কৃতিত্ব দেখালেন এমবাপ্পে। পিএজির হয়ে এর আগে সর্বোচ্চ তিনবার সেরার পুরস্কার জয় করেছিলেন জøাটান ইব্রাহিমোভিচ। 
মৌসুমের সেরা কোচ মনোনীত হয়েছে লেন্সের ফ্রাংক হেইস। তার অধীনে লেন্স দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করতে যাচ্ছে। দুই দশক পর চ্যাম্পিয়ন্স লিগেও ফিরেছে লেন্স। এই দলের ব্রাইস সাম্বা হয়েছেন সেরা গোলরক্ষক। পিএসজির লেফট-ব্যাক নুনো মেনডেস জিতেজেন সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার। 
পিএসজির চার খেলোয়াড় জায়গা করে নিয়েছেন- এমবাপ্পে, লিওনেল মেসি, আশরাফ হাকিমি ও নুনো মেনডেস মৌসুমের সেরা একাদশে ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ট্রান্সফরমার চুরি প্রতিরোধে ডিভাইস উদ্ভাবন করেছে পাবনা পল্লী বিদুৎ সমিতি 

প্রথমবারের মতো ওয়েলসের বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচ খেলবে দ. কোরিয়া