ভিতরে

কৃষিভিত্তিক শিল্পে প্রথম বিনিয়োগ পেতে যাচ্ছে বেপজা অর্থনৈতিক অঞ্চল

বাংলাদেশী কোম্পানি কাজী বাদাম লিমিটেড বেপজা অর্থনৈতিক অঞ্চলে একটি কৃষি পণ্য (কাজু বাদাম) প্রক্রিয়াকরণ কারখানা স্থাপন করতে যাচ্ছে। শতভাগ দেশীয় এই প্রতিষ্ঠানটি কাজু বাদাম কার্নেল এবং কাজু বাদাম শেল লিকুইড উৎপাদন করতে ১ কোটি ৭২ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে। বেপজা অর্থনৈতিক অঞ্চলে এটিই হবে কৃষিভিত্তিক প্রথম শিল্প।
এ লক্ষ্যে আজ রোববার ঢাকায় বেপজা কমপ্লেক্সে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে কাজী বাদাম লিমিটেড। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং কাজী বাদাম লিমিটেডের চেয়ারম্যান কাজী জাহিদুল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন। প্রতিষ্ঠানটি বার্ষিক ১৩,০৫৯ টন কাজু বাদাম কার্নেল এবং কাজু বাদাম শেল লিকুইড উৎপাদন করবে যেখানে ৪৯৪ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 
বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো.তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলের প্রকল্প পরিচালক মো. এনামুল হক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য, বেপজা অর্থনৈতিক অঞ্চলের জন্য বৈচিত্র্যময় শিল্প নির্বাচনের উপর জোর দিচ্ছে। কাজী বাদামসহ বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের লক্ষ্যে ২০টি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর করল বেপজা যার মধ্যে ১১টিই বৈচিত্র্যময় পণ্য উৎপাদন করবে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কেরানীগঞ্জে ইউপি চেয়ারম্যান আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

মোংলা বন্দরে নিলামে উঠছে ১৪৭ বিলাসবহুল গাড়ি