ভিতরে

নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করল বাংলাদেশ অ-১৭ নারী দল

পিছিয়ে পড়েও নেপালের সঙ্গে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দল। আজ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত সাফ অনুর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশীপের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে স্বাগতিক বাংলাদেশ। 
ফলে রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে চার ম্যাচের দুটিতে জয়, একটিতে হার ও একটিতে ড্র নিয়ে এই মুহুর্তে ৭ পয়েন্ট সংগ্রহের মাধ্যমে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ। অপরাদিকে তিন ম্যাচ থেকে পূর্ণ নয় পয়েন্ট সংগ্রহ করেছে এবারের আসরের অন্যতম ফেভারিট রাশিয়া। যারা অতিথি দল হিসেবে প্রথমবারের মতো সাফে খেলতে এসেছে। 
আজ অনুষ্ঠিত ম্যাচে সেনু পারিয়ারের গোলে প্রথমার্ধে এগিয়ে যায় নেপাল। দ্বিতীয়ার্ধে গোলটি পরিশোধের মাধ্যমে বাংলাদেশকে সমতায় ফিরিয়ে আনেন সাগরিকা।
ম্যাচের অস্টম মিনিটে গোল করে সফরকারী নেপালকে এগিয়ে দেন সেনু। গোলটি পরিশোধের প্রানপন চেস্টা করেও প্রথমার্ধে সমতায় ফিরতে পারেনি বাংলাদেশ। ফলে ০-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। 
বিরতি থেকে ফিরে গোল পরিশোধের প্রচেস্টা আরো জোরদার করে স্বাগতিকরা। শেষ পর্যন্ত সফল হয় লাল সুবজের দল। ম্যাচের ৭৫তম মিনিটে তৃষ্ণার যোগান থেকে পোস্টের একেবারে সামনে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন সাগরিকা (১-১)। এরপর আর কোন পক্ষ গোল করতে না পারায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দল দুটি। এই ড্রয়ে লিগের চার ম্যাচ থেকে চার পয়েন্ট সংগ্রহ করেছে নেপাল।  টুর্নামেন্টের সর্বোচ্চ পয়েন্টধারী দল শিরোপা লাভ করবে।
ফিফা র‌্যাংকিংয়ের ১৪০তম স্থানে থাকা বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে ৮-১ গোলে ভুটানের বিপক্ষে জয়লাভ করলেও দ্বিতীয় ম্যাচে ০-৩ গোলে হেরে যায় রাশিয়ার কাছে। তবে তৃতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়ে পুনরায় জয়ের ধারায় ফিরে আসে ছোটনের শিষ্যরা। আজকের ম্যাচটি ছিল টুর্নামেন্টে বাংলাদেশের চতুর্থ ও শেষ ম্যাচ।   
অপরদিকে ভারতের বিপক্ষে ৪-১ গোলের পরাজয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা নেপাল দ্বিতীয় ম্যাচে ৫-০ গোলে হারায় ভুটানকে। তৃতীয় ম্যাচে রাশিয়ার কাছে ৩-০ গোলে পরাজিত হয় হিমালয় পাদদেশের দলটি।  

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ডিপিএল: টানা পঞ্চম জয় আবাহনীর

সৌদিতে বাস উল্টে ২০ ওমরাহ যাত্রী নিহত