ভিতরে

শরীয়তপুরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপিত 

যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শরীয়তপুরে আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হচ্ছে। 
আজ রোববার সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা করা হয়। এর পর জেলাবাসীর পক্ষ থেকে প্রথমে জেলা প্রশাসক শহীদ মিনারে পুস্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামী লীগ, জেলা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে পুষ্প স্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 
অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত, কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী, শিশু কিশোরদের মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং ইফতার, ক্রীড়া প্রতিযোগিতা, বিশেষ আলোচনা সভা, বাদ জোহর ও সুবিধামত সময়ে বিশেষ মোনাজাত, দুঃস্থদের মাঝে ইফতার বিতরণ ।
এ দিবস  উপলক্ষে হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। এছাড়াও সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ ভবনসমূহ রাতে আলোকসজ্জায় সজ্জিত করা হবে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ভয়াল কালরাত স্মরণে যশোরে দীপশিখা প্রজ্জ্বলন ও আলোর মিছিল 

রাঙ্গামাটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন