ভিতরে ,

তথ্য অধিকার আইনের ওপর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সেমিনার

 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের সভাকক্ষে আজ “তথ্য অধিকার আইন ও আমাদের করণীয়” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। 
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক। 
সেমিনারে তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক বলেন, জনগণের তথ্য পাওয়ার অধিকারের মাধ্যমে তথ্য প্রদান ও প্রকাশ নিশ্চিতকরণে সকল সরকারী, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারী ও বিদেশী অর্থায়নে সৃষ্ট বা পরিচালিত বেসরকারী সংস্থার স্বচ্ছতা বাড়বে, জবাবদিহিতা নিশ্চিত হবে। এতে দুর্নীতি হ্রাস পাবে এবং সুশাসন প্রতিষ্ঠিত হবে। জনগণের তথ্যের অধিকার নিশ্চিত করা সকল সংস্থার দায়িত্ব। তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে সকলকে তথ্য প্রদানের আহবান জনান ডক্টর আবদুল মালেক। 
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তথ্য কমিশনের পরিচালক (গবেষণা, প্রকাশনা ও প্রশিক্ষণ) ড. মো. আ. হাকিম। জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. চঞ্চল কুমার বোসের পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং প্রকৌশলী মো. ওহিদুজ্জামান। এসময় বিশ^বিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান,  বিভিন্ন দপ্তরের প্রধান, প্রভোস্ট, প্রক্টর এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ডিজিটাল পদ্ধতিতে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ ব্যবস্থা চালু : পানি সম্পদ সচিব

আওয়ামী লীগ নেতা আবু তাহেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক