ভিতরে

কুমিল্লায় নিত্যপণ্যের বাজারে অভিযান: ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

 রমজানকে সামনে রেখে আজ শনিবার দুপুর ২টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ 
কুমিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে নগরীর রাজগঞ্জ বাজার এলাকার মাছ, মাংস, মুরগী, মুদি, সবজি, ফল, খেঁজুরসহ রমজানে প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর ওপর তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। 
এ সময় অন্যায্য মূল্যে মুরগী বিক্রি করায় বকশি ব্রয়লার হাউজকে ৩ হাজার টাকা, নিষিদ্ধ অনুমোদনহীন প্রসাধনী বিক্রি করায় পরশমনি এন্টার প্রাইজকে ৪ হাজার টাকা এবং অনুমোদনহীন বিদেশী খাদ্য পণ্য বিক্রি করায় নিউ দত্ত স্টোরকে ৫ হাজার টাকা 
জরিমানা করা হয়। অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বাসসকে বলেন, কুমিল্লায় রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজারে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ছাড়াও মাছে অপদ্রব্য মেশানো হচ্ছে কিনা, ওজনে কারচুপি করা হচ্ছে কিনা, খাসী বলে ছাগির মাংস দেওয়া হচ্ছে কিনা তদারকি করা হয়। রমজানে বেশি ব্যবহৃত হওয়া লেবু, শসা, বেগুন, টমেটো, কাঁচা মরিচ প্রভৃতি সবজির ক্রয় ভাউচার সংরক্ষণ ও যৌক্তিক মুনাফা করা নির্দেশনা দেওয়া হয়। হ্যান্ড মাইকের মাধ্যমে মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় ভাউচার সংরক্ষণ, ওজনে কম না দেয়া ও অযৌক্তিক মূল্য বাড়িয়ে ভোক্তাদের কষ্ট না দিতে নির্দেশনা দেয়া হয়। 
অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর একে আজাদ, বাজার কমিটির নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানা যায়। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কুমিল্লার হাট বাজার তরমুজে ভরপুর

নীলফামারী চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রির বার্ষিক সাধারণসভা