ভিতরে

আওয়ামীলীগ কৃষি বান্ধব সরকার : জনপ্রশাসন প্রতিমন্ত্রী 

 জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষির আধুনিকায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, বর্তমানে কৃষকদের জীবনমান অনেক উন্নয়ন হয়েছে। শেখ হাসিনর সরকার প্রতিবছর কৃষকদের জন্য ভর্তুকি দিচ্ছেন। কৃষকদের বীজ সার থেকে শুরু করে একেবারে গ্রাম পর্যায়ে কৃষি পরামর্শ দেয়ার ব্যবস্থা করা হয়েছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার। কষকদের যেমন প্রণাদনা দেওয়া হচ্ছে, তেমনি ভর্তূকি মূল্যে কৃষকদের আধুনিক যন্ত্রপাতি দেওয়া হচ্ছে। কৃষিখাতে আধুনিকায়নে বেশ কিছু প্রকল্পও হাতে নেওয়া হয়েছে।
ফরহাদ হোসেন আজ দুপুরে জেলার মুজিবনগর আম্রকাননে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে কৃষক সমাবেশ ও তিনদিনব্যাপী কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ আবু হোসেনের সভাপতিত্বে মেলায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহা পরিচালক ও এপিএক্সপার্ট পোলের সদস্য কৃষিবিদ হামিদুর রহমান। 
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের পরিচালক মোখলেছুর রহমান, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম। 
কৃষি সম্প্রারণ অধিদপ্তরের কন্দাল ফসল উন্নয়ন প্রকল্প ও যশোর অঞ্চলে টেকসই কৃষি সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে মেলায় ১৩ টি স্টল স্থান পেয়েছে। আগামী ২০ মার্চ পর্যন্ত মেলা এ চলবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

শেরপুরে মিষ্টি কুমড়া চাষ জনপ্রিয় হয়ে উঠছে

মার্টিনেজের পর্তুগাল দলে ডাক পেলেন রোনাল্ডো