ভিতরে

নাটোরে জয়িতাদের সম্মাননা প্রদান 

জেলায় সফল নারীদের জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে। 
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষে আজ শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, নারী জাগরণের অগ্রদূত ছিলেন বেগম রোকেয়া। দেড়শ’ বছর আগে তার উদ্যোগ সফলতা পেয়েছে। শুধু পারিবারিক পরিমন্ডলই নয় শিক্ষা, পেশাগত জীবনে নারীরা এগিয়ে গেছেন। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নারীদের এই অবস্থান সমুন্নত রাখতে হবে।
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শারমিন শাপলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. সাইফুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নাটোর প্রেস ক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র এবং জয়িতা সেলিনা খাতুন।
অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় অর্থনীতিতে হোসনে আরা, শিক্ষা ও চাকুরীতে সেলিনা খাতুন, মাতৃত্বে জিন্নাত আরা, নির্যাতন থেকে উত্তরণে বেনাদেত্তা সরেন এবং সমাজ উন্নয়নে শেফালী খাতুনকে জেলা পর্যায়ের জয়িতা হিসেবে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া নাটোর সদর উপজেলায় জয়িতার সম্মাননা অর্জন করেন সমাজ উন্নয়নে রিনা খাতুন এবং সফল জননী হিসেবে সুনীতা রাণী সরকার।
অনুষ্ঠানের আগে কালেক্টরেট চত্বরে শোভাযাত্রা বের করা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বেগম রোকেয়া দিবস উপলক্ষে নড়াইলে জয়িতাদেরকে সম্মাননা প্রদান

ফেনীতে নির্বাচিত ৫ জয়িতাকে সংবর্ধনা