ভিতরে

বাড়িতে ডাকাতি, বিশ্বকাপ থেকে দেশে ফিরে গেলেন রাহিম স্টার্লিং

লন্ডনে নিজের  বাড়িতে ডাকাতি হওয়ায় বিশ্বকাপ থেকে ইংল্যান্ডে ফিরে গেছেন ফরোয়ার্ড রাহিম স্টার্লিং। শনিবার কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে তিনি ফিরবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।
ইংলিশ ফুটবল এসোসিয়েশন নিশ্চিত করেছে চেলসি ফরোয়ার্ড সেনেগালের সাথে রোববার নক আউট পর্বে সেনেগালের সাথে ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে পারিবারিক কারনে দলের বাইরে ছিলেন।
ব্রিটিশ গণমাধ্যম সূত্রে জানা গেছে শনিবার রাতে স্টার্লিংয়ের লন্ডনের বাসায় সশস্ত্র ডাকাতির ঘটনা ঘটেছে। ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেট জানিয়েছেন, ‘এই মুহূর্তে অবশ্যই পরিবারের সাথে তার থাকাটা জরুরী। তার প্রতি আমাদের পূর্ন সমর্থন আছে। যতদিন সে থাকতে চায় তাকে ছুটি দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে তার উপর আমি কোন ধরনের চাপ দিতে চাইনা। কখনো কখনো পরিবার যখন সামনে চলে আসে তখন ফুটবলের গুরুত্ব কমে যায়।’
সাউথগেটের ছয় বছরের দায়িত্বে স্টার্লিং জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ন একজন খেলোয়াড় ছিলেন। ২৭ বছর বয়সী স্টার্লিং এ পর্যন্ত ৮১টি আন্তর্জাতিক ম্যাচে ২০ গোল দিয়েছেন। এর মধ্যে ইরানের বিরুদ্ধে কাতার বিশ^কাপের প্রথম ম্যাচে ৬-২ গোলের জয়ে স্টার্লিং এক গোল করেছেন। 
গতকাল শেষ ষোলর ম্যাচে সাউথগেটের মূল একাদশের বাইরে ছিলেন স্টার্লিং। ইতোমধ্যেই ইংল্যান্ডের আক্রমনভাগে বুকায়ো সাকা, মার্কোস রাশফোর্ড ও ফিল ফোডেন নিজেদের প্রমান করেছেন। কাতারে সাকা ও রাশফোর্ড তিনটি করে গোল করেছেন। ফোডেন সেনেগালের বিপক্ষে দুটি এ্যাসিস্ট করেছেন। 
সাউথগেট বলেন, ‘স্টার্লিংয়ের চলে যাওয়া দল নির্বাচনে প্রভাব ফেলবে না। আজ সকালে আমি অনেকটাই সময় স্টার্লিংয়ের সাথে কাটিয়েছি। অবশ্যই আমাদের পরিকল্পনায় সবসময়ই সে ছিল। কিন্তু তার ব্যক্তিগত জীবনকে আমাদের শ্রদ্ধা জানাতেই হবে। ইতোমধ্যেই সে ইংল্যান্ডে রওয়ানা হয়ে গেছে। ফ্রান্সের বিরুদ্ধে বড় একটি ম্যাচকে সামনে রেখে বিষয়টা আমাদের জন্য অবশ্যই দু:শ্চিন্তা। কিন্তু সব কিছুকে কাটিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এই ধরনের পরিস্থিতিতে অবশ্যই পরিবার সবার আগে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিশ্বকাপ-প্রিভিউ: এবার স্পেন বাঁধা পার হতে চায় মরক্কো

ওয়ানডে সিরিজে ভারতীয় দলে পান্থ নেই